গাজীপুর মহানগর যুবলীগ
Advertisements

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত শেখ ফজলুল হক মনির জন্মদিনে গাজীপুর মহানগর যুবলীগ দুঃস্থ ও অসহায়দের রান্না করা খাবার ও কম্বল বিতরণ করেছে।

শুক্রবার দুপুরে গাজীপুর রেলওয়ে জংশন এলাকায় মহানগর যুবলীগ আহ্বায়ক কামরুল আহসান রাসেল সরকার অসহায়দের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন।

পরে বিকালে গাজীপুর মহানগরের রথখোলা এলাকায় জয়দেবপুর কিন্ডারগার্টেন চত্বরে আলোচনাসভার আয়োজন করা হয়।

রাসেল সরকারের সভাপতিত্বে আলোচনাসভায় অন্যদের মধ্যে অংশ নেন গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এসএম আলমগীর, সদস্য ইকবাল হোসেন মাস্টার, আতিকুর রহমান রাহাত প্রমুখ।

আলোচনাশেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে অসহায়দের মধ্যে ৫০০টি কম্বল বিতরণ করা হয়।

শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সঙ্গে শেখ ফজলুল হক মনি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম সামছুন্নেছা আরা আরজু মনিকেও নৃশংসভাবে হত্যা করা হয়।

শেখ ফজলুল হক মনি ঢাকার নবকুমার ইনস্টিটিউট থেকে মাধ্যমিক ও জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ১৯৬০ সালে বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন। বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৭২ সালে যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে এদেশে যুব রাজনীতির সূচনা করেন।

তিনি তৎকালীন দৈনিক বাংলার বাণী, বাংলাদেশ টাইমস এবং বিনোদন পত্রিকা সাপ্তাহিক সিনেমার সম্পাদকও ছিলেন।

Advertisements