জেনারেল সোলাইমানি হত্যায় জড়িত ছিল ইসরাইল
Advertisements

ইহুদিবাদী ইসরাইলের সামরিক গোয়েন্দা বিভাগের প্রধান মেজর জেনারেল তামির হেইম্যান জানিয়েছেন, ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের সাবেক প্রধান লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার সঙ্গে ইসরাইলি বাহিনী জড়িত ছিল।

ইসরাইলের গোয়েন্দা ঐতিহ্য ও স্মরণ কেন্দ্র থেকে প্রকাশিত ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে জেনারেল তামির হেইম্যান এই তথ্য জানান।

তিনি বলেন, “আমার চোখে ইরানিরা যেহেতু প্রধান শত্রু সে কারণে জেনারেল সোলাইমানিকে হত্যা করা ছিল আমাদের জন্য একটি বড় অর্জন।”

হেইম্যানের এই বক্তব্য হচ্ছে ইহুদিবাদী ইসরাইলের শীর্ষ পর্যায়ের কোনো সেনা কর্মকর্তার প্রথম স্বীকারোক্তি যার মাধ্যমে নিশ্চিত হলো যে, জেনারেল সোলাইমানি হত্যায় ইহুদিবাদী ইসরাইলের সরাসরি ভূমিকা ছিল। ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছ থেকে ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে জেনারেল সোলাইমানি এবং ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদী আল-মুহান্দিসকে হত্যা করা হয়।

হামলার পাঁচ দিন পর ৮ জানুয়ারি ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটি আইন আল-আসাদে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়। হামলায় মার্কিন সামরিক ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। হামলার পরে প্রায় দুই বছর পার হলেও এই প্রথম ইসরাইলের পক্ষ থেকে তাদের জড়িত থাকার ব্যাপারে কোনো স্বীকারোক্তি দেয়া হলো।

Advertisements