আ.লীগ নেতা বাদলের
Advertisements

গাজীপুর জেলার শ্রীপুর পৌর এলাকার কেওয়া পূর্ব গ্রামের (৪ নম্বর ও ৫ নম্বর ওয়ার্ড) অনুমোদন বিহীন তিনটি মেলা চালাচ্ছেন পৌর ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারি সিদ্দিকুর রহমান বাদল খান। তিনি বৈরাগীর চালা গ্রামের গফুর খানের সন্তান।

শুক্রবার [৪ ডিসেম্বর ২০২০] সন্ধ্যা সাতটায় পৌর এলাকার পৃথক তিনটি স্থানে ফখরুদ্দিন গার্মেন্টস সংলগ্ন দক্ষিণে, চিটাগাং ডেনিম এর পশ্চিমে ও আমান টেক্সের দক্ষিণে স্বাস্থ্য বিধি না মেনেই জমজমকপূর্ণ ভাবে মেলা চলতে দেখা যায়। ওই ৯০ শতাংশ মানুষের মুখে মাস্ক ছিলনা।

আ.লীগ নেতা বাদলের

মেলায় থাকা এক দোকানি পলাশ মিয়া জানিয়েছেন, প্রশাসন ও স্থানীয়দের ম্যানেজ করেই এ মেলা চালাচ্ছি।

আমানের সামনের মেলার জমির মালিক মাজহারুল জানিয়েছেন, শ্রীপুর পৌর ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর শাজাহানের অনুমতিক্রমে আমরা এ মেলা চালাচ্ছি।

শ্রীপুর পৌর ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর শাজাহান জানিয়েছেন, আমি এই মেলার কোনও অনুমতি দেইনি। তবুও বিষয়টি আমি দেখবো। ২৪ ঘন্টা পার হয়ে গেলেও মেলার ব্যাপারে তিনি কোনও ব্যবস্থা নেননি।

মেলায় থাকা কয়েকজন দোকানি জানিয়েছেন, মেলাটি স্থানীয় এক যুবক রুবেলের নেতৃত্বে একটি মেলা চলছে।

এ ব্যাপারে ওই যুবক রুবেল জানিয়েছেন, আমি মেলা চালাচ্ছি না। আমার বাড়ির পাশে হচ্ছে। সবগুলো মেলা চালাচ্ছে পৌর ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারি সিদ্দিকুর রহমান খান বাদল।

এ ব্যাপারে পৌর ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারি সিদ্দিকুর রহমান খান বাদল জানিয়েছেন, আমি একটা মেলার ব্যাপারে জানি, জমি খালি থাকায় আমি ওদেরকে ভাড়া দিছি। বাকি দুইটার ব্যাপারে আমার কিছুই জানা নেই।

এ ব্যাপারে পৌর ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফোরকান খান জানিয়েছেন, আমি শুনেছি ওয়ার্ড সেক্রেটারি কিছুটা জড়িত, শুধু করোনাকালীন সময়ের জন্য না, মেলা চলতে দেওয়া উচিত না। কারণ, মেলা থেকে পরে আস্তে আস্তে মাদক বিক্রি শুরু হয়ে যায়। আমি জনপ্রতিনিধি না, তাই ব্যবস্থা নেওয়ার আমি কেউ নই, তবে কাউন্সিলরকে বলে দেখবো।

এ ব্যাপারে শ্রীপুর থানার ওসির নম্বরে ফোন করলে পরিদর্শক তদন্ত মনিরুজ্জামান ফোন রিসিভ করে বলেন, ‘ওসি স্যার ছুটিতে আছে। এ ব্যাপারে পুলিশ পাঠাচ্ছি, ব্যবস্থা নেওয়া হবে’।

এ ব্যাপারে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মোস্তারী জানিয়েছেন, ‘আমি থানাকে অবহিত করছি, ব্যবস্থা নেওয়া হবে’।

Advertisements