টাকার পাহাড়
Advertisements

গাজীপুরে একসময়ের অন্যের জমি বর্গাচাষী কৃষক এখন কোটি কোটি টাকার মালিক। বিলাসবহুল একাধিক ফ্লাট বাড়ি নামি দামী ব্যান্ডের গাড়ি সহ বিঘার পর বিঘা ফসলি জমির মালিক। সাধারন একজন দিনমজুর থেকে এত বিশাল বিত্ত-বৈভব ও অর্থ সম্পদের মালিক হয়ে যাওয়া ওই গুনধর ব্যক্তি হলেন, শ্রীপুর উপজেলার কাওরাইদ ফকিরপাড়া এলাকার মৃত আব্দুল জলিলের সন্তান আব্দুর রশিদ( ৫৫) আলাদিনের চেরাগ পাওয়া আব্দুল রশিদের বিষ্ময়কর উত্থানে এলাকাবাসীর মাঝে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। দৃশ্যমান কোনো আয় না থাকলেও আব্দুর রশিদ সম্পদের পাহাড় গড়ে তুলেছেন কিভাবে তা এক রহস্য। অদৃশ্য কারণে সে দুর্নীতি দমন কমিশনের দৃষ্টির আড়ালে রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, অন্যর জমিতে বর্গাচাষী হিসাবে জীবন যাপন করা আব্দুর রশিদ ০৫ বছর আগে নার্সারী গাছের চারা ব্যবসা শুরু করেন। দেশের বিভিন্ন জায়গা থেকে এই নাসারী চারার সাথে মাদক বহন করে এনে পাইকারী ব্যবসা করতেন। তারপর আর পিছনে তাকাতে হয়নি। ৫ বছরে ব্যবধানে আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে তার। মাদক ব্যবসা করে অল্প সময়ে বিপুল পরিমাণ সম্পদ অর্জন করেছেন তিনি।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, শ্রীপুরে আলোচিত ঘটনা ৩৬ কেজি গাঁজা সহ অটোরিকশা চালক আটক নাজিম উদ্দীনের প্রধান সহযোগী আব্দুর রশিদের সন্তান আলমগীর হোসেন। আলমগীর হোসেনের নামে থানায় একাধিক মামলা রয়েছে।

Advertisements