গাজায় হামলা
Advertisements

ইহুদিবাদী ইসরাইলের অভিজ্ঞ জেনারেল আইজ্যাক ব্রিক বলেছেন, গাজায় সাম্প্রতিক হামলা থেকে কিছুই অর্জিত হয়নি বরং এবারও আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাগুলো ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্রগুলো ঠেকাতে ব্যর্থ হয়েছে। গত ৯ মে গাজায় নতুন করে বিমান হামলা শুরু করে ইসরাইলি বাহিনী, এই হামলায় ৩৫ জন ফিলিস্তিনি শহীদ ও ১৫০ জন আহত হয়েছে।

ইসরাইলি হামলার দ্বিতীয় দিনে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ সংগঠনগুলো যৌথ কমান্ড সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে যুদ্ধ পরিচালনা শুরু করে এবং এক হাজারের বেশি রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।

ইসরাইলি জেনারেল ব্রিক গাজা যুদ্ধে নানা সাফল্য অর্জনের দাবি প্রত্যাখ্যান করে বলেছেন, গাজায় হামলার মাধ্যমে অনেক কিছু অর্জিত হয়েছে বলে যে দাবি করা হচ্ছে তার কোনো ভিত্তি নেই। এই হামলার মাধ্যমে কোনো কিছুই পরিবর্তিত হয়নি।

তিনি বলেন, এবারের যুদ্ধে ফিলিস্তিনিরা অতীতের চেয়েও বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। কিন্তু দাবি করা হচ্ছে ফিলিস্তিনি সংগঠনগুলোর অস্ত্রাগার ও অস্ত্র কারখানা ধ্বংস করা হয়েছে।

ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছে, ফিলিস্তিনিরা ইসরাইল লক্ষ্য করে এক হাজার ২৩৪ টি ক্ষেপণাস্ত্র ও রকেট নিক্ষেপ করেছে। এর মধ্যে ৯৭৬টি ইসরাইলি ভূখণ্ডে প্রবেশ করেছে।

Advertisements