শ্রীপুরে কলেজছাত্রকে ছুরিকাঘাতে হত্যা
Advertisements

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানার সরুপাইতলী এলাকায় জমিসংক্রান্ত জের ধরে ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই খুন হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার পর ছোটভাই আজগর আলী (৪০) পলাতক রয়েছে।

মঙ্গলবার (১২ জুলাই) সকাল ১০টার দিকে তাদের বাড়িতে এ ঘটনা ঘটে। দুই ভাইয়ের ঝগড়া থামাতে গিয়ে প্রতিবেশী নুরুল ইসলাম নামের এক ব্যক্তি গুরুতর জখম হয়েছেন।

নিহত আলি হোসেন (৫৫) গাজীপুরের কাশিমপুর থানাধীন সরুপাইতলী এলাকার মো. দিদার আলীর ছেলে।

এলাকাবাসী ও নিহতের পরিবারের বরাত দিয়ে কাশিমপুর থানার উপ-পরিদর্শক (এসআই) হানিফ মিয়া জানান, কাশিমপুর থানাধীন সরুপাইতলী এলাকায় আজগর আলী তার চার শতাংশ জমি সালাহ উদ্দিন নামের এক প্রতিবেশীর কাছে বিক্রি করেন।

কিন্তু ইতোপূর্বে তার বড়ভাই আলিমুদ্দিন ওই জমি অন্যের কাছে বিক্রি করতে নিষেধ করেছিলেন এবং তিনি নিজেই ওই জমি কেনার আগ্রহের কথা ছোট ভাইকে
জানিয়েছিলেন। দামদরও ঠিক হয়েছিল। কিন্তু মঙ্গলবার সকালে ওই জমি সালাহ উদ্দিনকে মেপে দেওয়ার সময় বড়ভাই জানতে পারেন তা বিক্রি করে দিয়েছে।

পরে ছোট ভাইয়ের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি তাকে বলেন, তার জমি যার কাছে ইচ্ছে তার কাছে বিক্রি করবেন। তখন এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি ও কলহ শুরু হয়।

একপর্যায়ে সকাল ১০টার দিকে আজগর আলী ধারালো ছুরি নিয়ে গিয়ে তার বড় ভাই আলি হোসেনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

এসময় আলি হোসেনকে গুরুতর অবস্থায় তার স্বজনরা উদ্ধার করে পার্শ্ববর্তী জামগড়া নারী ও শিশু হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

হামলার সময় আলী হোসেনকে রক্ষা করতে গিয়ে নুরুল ইসলাম নামের এক ব্যক্তি জখম হন। তাকে সাভারের এনাম মেডিকেলে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়েছে।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার জাকির হাসান জানান, বড়ভাই আলি হোসেনের কাছে ছোটভাই আজগর আলীর ওই জমি বিক্রির কথা ছিল। দরদামও হয়েছিল কিন্তু স্ত্রীর চিকিৎসার জন্য এ মুহূর্তে ছোটভাই আজগর আলীর নাকি নগদ টাকার খুব দরকার ছিল।

বড়ভাই আলি হোসেন এ মুহূর্তে তার জমির নগদ মূল্য দিতে অপারগ হলে ছোটভাই (আজগর আলী) প্রতিবেশী সালাহ উদ্দিনের কাছে বেশি দামে ওই জমি বিক্রি করে দেন। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে মঙ্গলবার হাতাহাতি হয়। একপর্যায়ে ছোটভাই বড়ভাইকে ছুরিকাঘাত করলে তিনি নিহত হন।

ঘটনার পর নিহতের ছোটভাই আজগর আলী ও জমির ক্রেতা সালাহ উদ্দিন পলাতক রয়েছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Advertisements