কালিয়াকৈরে বাবার সঙ্গে অভিমান করে কিশোরের আত্মহত্যা
Advertisements

গাজীপুর কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের কাউলিতা উত্তরপাড়া ভূঁইয়া বাড়িতে মারুফ ভূঁইয়া (২৩) নামে ঢাকা কলেজ অধ্যায়নরত এক ছাত্রের আত্মহত্যার সংবাদ পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রেমে ব্যর্থ হয়ে প্রেমিকার সঙ্গে অভিমান করে সে আত্মহত্যা করেছে। ওই শিক্ষার্থী স্থানীয় আওড়াখালী বাজারের ব্যবসায়ী মতিউর রহমানের ছেলে। সে ঢাকা কলেজের রসায়ন বিভাগের ৩য় বর্ষে অধ্যয়নরত ছিল।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে। দুপুরে মরদেহটি উদ্ধার করে পুলিশ। বিকালের দিকে নিহতের বাবা মতিউর রহমান ভূঁইয়া বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন।

এ বিষয়ে থানার ওসি (অপারেশন) কায়সার আহমেদ বলেন, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মিন্টু মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রেমে ব্যর্থ হয়ে সে আত্মহত্যা করেছে। নিহতের পরিবারের লোকজনদের কোনো আপত্তি না থাকায় বিনাময়নাতদন্তে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় কয়েকজন থেকে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে তার দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। তার সঙ্গেই অভিমান করে সে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

ভিকটিমের বাবা মতিউর রহমান বলেন, প্রতিদিনের মতো বুধবার রাতে খাবার খেয়ে সে ঘুমিয়ে পড়ে। পরদিন বৃহস্পতিবার ভোরে ফজরের নামাজ পড়তে ছেলেকে বলে আমি মসজিদে চলে যাই। পরে ছেলে ঘুম থেকে উঠে বাড়িতেই ফজরের নামজ আদায় করে সে নিজ ঘরেই অবস্থান করছিল। বড়ভাই মাসুম ভূঁইয়া মসজিদ থেকে বাড়িতে গিয়ে ছোট ভাইয়ের ঘরের দরজা বন্ধ পেয়ে ডাকাডাকি করতে থাকেন। পরে তার কোনো সাড়াশব্দ না পেয়ে ঘরের জানালা দিয়ে উঁকি দিয়ে মারুফকে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে থাকতে দেখেন।

তার ডাক-চিৎকারে বাড়ির লোকজন এসে ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাদ আসর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন সম্পন্ন করা হয়েছে।

Advertisements