ক্রিপ্টো কারেন্সির প্রধান কার্যালয় দুবাইয়ে
Advertisements

সম্প্রতি ভার্চুয়াল সম্পদের বৈধতা দেয় সংযুক্ত আরব আমিরাত। আর তাই ক্রিপ্টো কোম্পানিগুলো দুবাইয়ে নজর দিচ্ছে। এরই ধারাবাহিকতায় শিগ্গির দুবাইতে ক্রিপ্টো এক্সচেঞ্জ বাইবিট আন্তর্জাতিক প্রধান কার্যালয় চালুর ঘোষণা দিয়েছে। এছাড়া ক্রিপ্টো প্ল্যাটফরম ক্রিপ্টোডটকম একটি আঞ্চলিক হাব তৈরির কথা জানিয়েছে।

চলতি মাস দুবাইয়ের সরকার ভার্চুয়াল সম্পদ নিয়ন্ত্রণে প্রথম আইন এবং ভার্চুয়াল অ্যাসেট রেগুলেটরি অথরিটি (ভারা) নামে একটি নিয়ন্ত্রক সংস্থা গঠন করেছে। এক বিবৃতিতে বাইবিট জানিয়েছে, দুবাইতে ভার্চুয়াল সম্পদের ব্যবসায় পরিচালনায় অনুমোদন পেয়েছে বাইবিট।

আগামী এপ্রিলেই দুবাইতে প্রধান কার্যালয় চালু হতে পারে। চলতি মাসে বিশ্বের বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ বাইন্যান্স ও এফটিএক্সের অঙ্গপ্রতিষ্ঠান এফটিএক্স ইউরোপকে ভার্চুয়াল অ্যাসেট লাইসেন্স প্রদান করেছে দুবাই। শহরটিতে একটি আঞ্চলিক প্রধান কার্যালয় তৈরি করবে এফটিএক্স।

সিঙ্গাপুরভিত্তিক শীর্ষ ক্রিপ্টো লেনদেন প্রতিষ্ঠান ক্রিপ্টোডটকম এক বিবৃতিতে সংযুক্ত আরব আমিরাতে দৃশ্যমান উপস্থিতি নিশ্চিত করার কথা জানিয়েছে। আগামী মাসেই সেখানে জনবল নিয়োগের কাজ শুরু করবে প্ল্যাটফরমটি।

Advertisements