হেফাজতের ডাকে ঢাকায় নবীপ্রেমিকদের জনসমুদ্র
Advertisements

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মাদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের আহ্বানে সোমবার দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে বিক্ষোভ সমাবেশ ও ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচির আয়োজন করা হয়। সকাল ১১টায় শুরু হওয়া সেই সমাবেশ বেলা বাড়ার সাথে সাথে জনসমুদ্রে পরিণত হয়। বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে সাধারণ-জনতাসহ হেফাজতের হাজার হাজার নেতা-কর্মী এই কর্মসূচীতে অংশ নেয়।

অল্প সময়ের মধ্যেই পুরো পল্টন এলাকা ছাপিয়ে দৈনিক বাংলা, প্রেসক্লাব, জিরো পয়েন্টসহ আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে সমাবেশ। এসব এলাকায় যান চলাচল সাময়িক বন্ধ হয়ে যায়। উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।
আল্লামা নুর হোছাইন কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে হেফাজতের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। হেফাজতের মহাসচিব জুনাইদ বাবুনগরী বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দিতে হবে। না হলে আন্দোলন অব্যাহত থাকবে।
এদিকে সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে নুর হোছাইন কাসেমী বলেন, যদি আমাদের দাবি না মানা হয়, তাহলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, সমাবেশে আগত নেতা-কর্মীরা বিভিন্ন জায়গায় পুলিশ কর্তৃক বাধার সম্মুখীন হয়েছেন। তারপরও এমন বাঁধভাঙ্গা জোয়ার নবীপ্রেমেরই বহিঃপ্রকাশ। আগামী দিনে নবীজীর মর্যাদা সমুন্নত রাখতে বুকের তাজা রক্ত ঢেলে দিতেও কুণ্ঠাবোধ করবেনা নবীপ্রেমিকরা।

Advertisements