তুরস্ক সফরে আসছেন ইহুদিবাদী ইসরাইলের প্রেসিডেন্ট
Advertisements

হুদিবাদী ইসরাইলের প্রেসিডেন্ট আইজ্যাক হারজগ আজ বুধবার (৯ মার্চ) তুরস্ক সফর করবেন। তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের আমন্ত্রণে এই সফর অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দখলদার প্রেসিডেন্টের সফরের প্রতিবাদে আজ ইস্তাম্বুলে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা এ সময় ইসরাইলের পতাকায় অগ্নিসংযোগ করেছেন।

বিক্ষোভকারীরা ইসরাইলি প্রেসিডেন্টের সফরের বিরুদ্ধে স্লোগান দিয়ে বলেছেন, ফিলিস্তিনি শিশু হত্যাকারীদের তারা স্বাগত জানাতে প্রস্তুত নন। ইসরাইলি প্রেসিডেন্টকে স্বাগত না জানানোর জন্য বিক্ষোভকারীরা তুর্কি সরকারের প্রতিও আহ্বান জানান।বিক্ষোভকারীরা ইসরাইলি কর্মকর্তাদেরকে হত্যাকারী আখ্যায়িত করে ফিলিস্তিন থেকে চলে যাওয়ার জন্য আহ্বান দেন।

বিক্ষোভ সমাবেশে যোগ দেয়া লোকজনের হাতে বহুসংখ্যক ব্যানার-ফেস্টুন দেখা গেছে, যাতে লেখা ছিল “আমরা ইসরাইলের প্রেসিডেন্ট আইজাক হারজগকে তুরস্কে দেখতে চাই না।”

একজন বিক্ষোভকারী বলেন, “ইসরাইল হচ্ছে একটি সন্ত্রাসী রাষ্ট্র। মুসলিম দেশে তাদের প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো খুবই খারাপ কাজ। এটি সত্যিই ভুল পদক্ষেপ এবং মুসলমান ও ফিলিস্তিনিদের জন্য একটি বিপর্যয়। আমরা ইসরাইলের প্রেসিডেন্টকে তুরস্কে দেখতে চাই না। তাকে তুরস্ক সফরের আমন্ত্রণ জানানোর জন্য নিন্দা জানাচ্ছি।”

Advertisements