শ্রীপুরে সাংবাদিক নির্যাতনের অভিযোগ
Advertisements

গাজীপুরের শ্রীপুর পৌর আওয়ামী লীগের সহসভাপতি রফিকুল ইসলাম কর্তৃক সাংবাদিক নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যামে ভাইরাল হয়। ভাইরাল হওয়া ভিডিও তে দেখা যায় পকেটমার সন্দেহে খায়রুল চৌধুরী এক ব্যক্তিকে মারধর করতে দেখা যায়। এসময় স্থানীয় সংবাদকর্মী মোজাহিদ মারধরের ভিডিওটি ধারন করতে থাকেন। আওয়ামীলীগ নেতা কর্তৃক মারধরের ভিডিও সাংবাদিক ধারন করায় তাহার ওপরে ছাড়াও হয়ে সাংবাদিক মোজাহিদকে পকেটমার আখ্যা দিয়ে মারধর করতে থাকেন।

নির্যাতিত সাংবাদিক মোজাহিদ গণমাধ্যমকে জানান, ৬ নভেম্বর শনিবার সমবায় দিবস উপলক্ষে শ্রীপুর উপজেলা প্রাঙ্গণে সংবাদ সংগ্রহ করতে গেলে পকেটমার সন্দেহে এক ব্যক্তি কে পৌর আওয়ামীলীগের সহসভাপতি একজনকে মারধর করতে দেখে আমি ভিডিও করি। এসব আমি কেন ভিডিও করছি তাই আমার ওপরে রফিকুল ইসলাম সহ কয়েকজন মিলে হামলা চালায়।

এ বিষয়ে পৌর আওয়ামীলীগের সহসভাপতি রফিকুল ইসলাম বলেন। আমি চোরকে মেরেছি, সাংবাদিক কে নয়। সাংবাদিক পরিচয় দেওয়ার পরে কেন মেরেছেন এমন বলেন, চোরকে মারার ভিডিও কেন সাংবাদিক ধারন করবে ? তাই চড়-থাপ্পড় দিয়েছি।

নির্যাতিত সাংবাদিক মোজাহিদ আরও জানান, আমি পেশাগত দায়িত্ব পালন করতে গেলে শারীরিক নির্যাতনের শিকার হই।শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা শেষ করে আইনগত ব্যবস্থাগ্রহণ করবো।

এ বিষয়ে শ্রীপুর থানার ওসি তদন্ত মাহফুজ ইমতিয়াজ বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements