শ্রীপুরে টিসিবির পণ্য চুরি
Advertisements

জনপ্রতিনিধি কর্তৃক টিসিবির পণ্য চুরি বাংলাদেশে নতুন কিছু নয়। হরহামেশাই গরীবের হক প্রাপ্যদের না দিয়ে চুরি করে বিক্রি করে নিম্ন মানসিকতার কিছু জনপ্রতিনিধিরা। গাজীপুরের শ্রীপুরে আজ বুধবার দুপুরে এমনই এক ঘটনা ঘটেছে।

খোলাবাজারে বিক্রির সময় হাতেনাতে ধরা পরেছেন উপজেলার বরমী ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য মনোয়ারা ইয়াসমিনের সন্তান শুভ। এ ঘটনায় সম্পৃক্ত থাকায় ওই নারী সদস্যের শাস্তির দাবি জানিয়েছেন ক্ষুদ্ধ এলাকাবাসী। বরমী ইউনিয়ন পরিষদ সংলগ্ন সরকার মার্কেটের পাশে একটা তেলের দোকানের সামনে এ ঘটনা ঘটে।

হাতেনাতে আটকের সময় উপস্থিত থাকা কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, মনোয়ারা ইয়াসমিনের ছেলে শুভ দুপুরে একটি প্লাস্টিকের বস্তায় করে ১০ বোতল সয়াবিন তেল সরকার মার্কেটের সামনে এক তেল ব্যবসায়ীর দোকানে বিক্রির জন্য আসে। পরে ইউনিয়ন পরিষদের মেম্বার রতন মিয়াসহ স্থানীয় লোকজন তাকে তেলসহ আটক করে।

বরমী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য রতন মিয়া বলেন, সরকার মার্কেটের সামনে শুভকে একটি বস্তা থেকে তেল বের করে এক দোকানির কাছে রাখতে দেখা যায়। বিষয়টি আমার সন্দেহ হলে কাছে গিয়ে দেখি দুই লিটারের ১০ টি সয়াবিন তেলের বোতল। সবগুলো বোতলের লেভেল উঠানো ছিল। জিজ্ঞেস করতেই শুভ এইগুলি নিয়ে যাওয়ার চেষ্টা করে। আমি তেল গুলি নিয়ে যেতে দিইনি। তখন সে কৌশলে পালিয়ে যায়। বিষয়টি আমি শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি।

অভিযুক্ত মনোয়ারা ইয়াসমিনের সন্তান শুভ বলেন, এটি একটি ষড়যন্ত্র মূলক ঘটনা। আমি এই বিষয়ে কিছুই জানিনা। সরকার মার্কেটে আমার কাপড়ের দোকান আছে, আমি দোকানে ছিলাম। তেল বিক্রির বিষয়টি আমি শুনে দেখতে গিয়েছিলাম। তখন আমার নামে অপবাদ দেয়া হয়েছে।

টিসিবির পন্য চুরি প্রসঙ্গে বরমী ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নারী ইউপি সদস্য মনোয়ারা ইয়াসমিনের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তরিকুল ইসলাম বলেন, বিষয়টি একজন ইউপি সদস্য আমাকে ফোনে জানিয়েছেন। এই বিষয়ে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে, অভিযোগ পেলে বিষয়টি খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Advertisements