শ্রীপুরে ঝুলন্ত মরদেহ উদ্ধার
Advertisements

গাজীপুরের শ্রীপুরে লিচুবাগানের ভেতরে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় এক অচেনা ব্যক্তির (৩৬) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মরদেহের শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে। পুলিশের ধারণা, ওই ব্যক্তিকে কোনো গাড়ি থেকে ফেলে চাপা দেওয়া হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামের ইসমাইল হোসেনের লিচুবাগান থেকে গলায় ওড়না প্যাঁচানো মরদেহটি উদ্ধার করা হয়েছে। নিহতের নাম-পরিচয় শনাক্তে কাজ করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পুলিশ বলছে, ধারণা করা হচ্ছে, পূর্বশত্রুতার জেরে ওই যুবককে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। নিহতের শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে। নিহতের পরিচয়সহ মৃত্যুর রহস্য উদ্‌ঘাটনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি সংস্থা কাজ করছে।

এ ঘটনায় তেলিহাটি ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য মো. আফসার উদ্দিন বলেন, ‘সকাল ৭টার দিকে আমার বাড়ি থেকে দেড় কিলোমিটার দূরে ইসমাইল হোসেনের বাড়ির পাশে তাঁর লিচুবাগান। সেখানে লিচুগাছের ডালে একটি মরদেহ ঝুলতে দেখে স্থানীয়রা আমাকে খবর দেয়। এরপর ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই মরদেহটি ঝুলন্ত থাকলেও মাটিতে হাঁটু ঘেঁষে রয়েছে। নিহতের শরীর ও মাথায় একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।

এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কোনো গাড়ি থেকে মাটিতে ফেলে দিয়ে প্রথমে তাঁকে হত্যার চেষ্টা করা হয়। এরপর গুরুতর আহত অবস্থায় নির্জন লিচুবাগানের ভেতর নিয়ে হত্যাকরীরা তাঁর মৃত্যু নিশ্চিত করে গাছে ঝুলন্ত অবস্থায় রেখে পালিয়ে যায়। নিহতের শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে।’

ওসি আরও বলেন, ‘নিহতের পরিচয় শনাক্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঘটনাস্থলে কাজ করছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।

Advertisements