পদস্থ ১ গোয়েন্দা কর্মকর্তা এবং ৩ পাকিস্তানি সেনা নিহত
Advertisements

পাকিস্তানে সন্ত্রাসী হামলায় পদস্থ এক গোয়েন্দা কর্মকর্তা এবং ৩ পাক-সেনা নিহত হয়েছে। বার্তা সংস্থা ইরনা এই খবর দিয়ে জানিয়েছে, দক্ষিণ ওয়াজিরিস্তানে নিরাপত্তাবাহিনীর ওপর সন্ত্রাসীরা ওই হামলা চালিয়েছিল।

হামলায় পাকিস্তানের সেনা গোয়েন্দা সংস্থা আইএসআই’র সন্ত্রাসবাদ-বিরোধী বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল নিহত হয়। তার সঙ্গে আরও ৩ সেনাও নিহত হবার খবর দিয়েছে ইরনা। সন্ত্রাসী হামলার পরপরই পাকিস্তানের সেনারা পাল্টা হামলা চালালে ৩ সন্ত্রাসীও নিহত হয়। হামলা পাল্টা হামলায় ৭ পাকিস্তানী সেনাও আহত হয়েছে যাদের অন্তত ২ জনের অবস্থা আশঙ্কাজনক। এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠি ওই হামলার দায়িত্ব স্বীকার করে নি। তবে তেহরিকে তালেবান সন্ত্রাসী গোষ্ঠির সঙ্গে পাকিস্তান সরকারের যুদ্ধবিরতির মেয়াদ শেষ হয়ে যাবার পর ওই গোষ্ঠিটি পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলসহ বিভিন্ন শহরে হামলা বাড়িয়ে দিয়েছে।

সাম্প্রতিক মাসগুলোতে পাকিস্তানে সন্ত্রাসী হামলার ঘটনা নজিরবিহীনভাবে বেড়ে গেছে। হামলার শিকারে পরিনত হয়ে মারা গেছে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বেসামরিক বহু নিরীহ মানুষ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে তাই সরকারও সন্ত্রাস-বিরোধী নয়া অভিযান শুরু করতে বাধ্য হয়েছে। পাকিস্তানের সবচেয়ে বিপজ্জনক এলাকার মধ্যে রয়েছে উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার-পাখতুনখোয়া প্রদেশের উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তান। এই এলাকাগুলো তেহরিক-ই-তালেবান পাকিস্তানসহ বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর বিচরণক্ষেত্র।

Advertisements