ট্রাম্প আবার প্রেসিডেন্ট হলে আমেরিকার অস্তিত্ব থাকবে না
Advertisements

আমেরিকার প্রতিনিধি পরিষদের সাবেক স্পিকার ন্যান্সি বলেছেন, রিপাবলিকান দলের নেতা এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যদি আবার প্রেসিডেন্ট হিসেবে ফিরে আসেন তাহলে আমেরিকার অস্তিত্ব থাকবে না। সোমবার তিনি নিউইয়র্ক ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে কথা বলেছেন। এর আগে ডোনাল্ড ট্রাম্পকে পেলোসি ‘ভীত কুকুরছানা’ বলে উল্লেখ করেছিলেন।

নিউ ইয়র্ক ম্যাগাজিনের সাংবাদিক ন্যান্সি পেলোসিকে জিজ্ঞেস করেন, ট্রাম্পের ক্ষমতায় ফেরার সম্ভাবনা আছে কিনা। জবাবে ন্যান্সি পেলোসি বলেন, “এমন কথা ভুলেও চিন্তা করবেন না। বিশ্ব আগুনে জ্বলুক তা চিন্তা করবেন না। এটা হতে পারে না। ট্রাম্প ফিরলে আমেরিকার অস্তিত্ব থাকবে না।”

ন্যান্সি পেলোজি আরো বলেন, যদি তিনি আবার প্রেসিডেন্ট হন তাহলে হোয়াইট হাউজের জন্য তা হবে অপরাধমূলক উদ্যোগ।
২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনায় ট্রাম্পের জড়িত থাকা এবং এ সম্পর্কে গঠিত তদন্ত কমিশন সম্পর্কে বলেন, “আমি জানি তিনি ৬ জানুয়ারি এই অপরাধ করেছেন। দাঙ্গা শেষ হওয়ার পরপরই একথা আমাকে জানানো হয়েছিল যে, ডোনাল্ড ট্রাম্প ওই ঘটনার সাথে জড়িত ছিলেন।”

সম্প্রতি ট্রাম্পের বিরুদ্ধে ক্যাপিটলে হামলা মামলায় রায় হয়েছে এবং তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এরপর ডনাল্ড ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্লাটফর্মে ন্যান্সি পেলোসিকে অসুস্থ এবং বিকৃত মস্তিষ্কের মানসিক রোগী বলে উল্লেখ করে এক পোস্ট দিয়েছে। ট্রাম্প আরো বলেছেন, “পেলোসিকে একসময় দোযখে থাকতে হবে।”

Advertisements