গাজীপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত
Advertisements

গাজীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস কোরআন তেলোয়াত, দোয়া মাহফিল, কেক কাটা, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে বুধবার (১৭ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম সহ বিভিন্ন সরকারী বেরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ। পরে ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে শোভযাত্রা উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপিসহ অন্য অতিথিরা।

এই শোভযাত্রাটি ভাওয়াল রাজবাড়ী ময়দান থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধু শুধু জাতীয় পর্যায়ের নেতা ছিলেন না, তিনি সারা বিশ্বে শোষিত-বঞ্চিত নিপীড়িত মানুষদের হৃদয় ছুঁয়েছেন।

মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, জাতির জনকের জন্মদিন আমাদের শপথ হচ্ছে, এই নগরের কেউ গৃহহীন এবং অনাহারে থাকবেন না।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে সকালে ‘স্বাধীনতা চিরন্তন’ স্মারক ভাস্কর্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম, ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ ও বিশ্ববিদ্যালয় স্কুল বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

Advertisements