ডেনমার্কের শপিং মলে বন্দুকধারীর হামলায় নিহত ৩
Advertisements

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের একটি শপিং মলে একজন বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত ও অপর তিনজন আহত। ডেনমার্কের পুলিশ এই ঘটনায় জড়িত সন্দেহে ২২ বছর বয়সি এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। স্থানীয় সময় রোববার ‘ফিল্ডস’ নামের ওই শপিং মলে এ ঘটনা ঘটে।

হামলার পর কোপেনহেগেন পুলিশ এক টুইটবার্তায় জানিয়েছে, ওই শপিং মল ঘিরে পুলিশ মোতায়েন করা হয়েছে। কোপেনহেগেন পুলিশ প্রধান বলেছেন, হামলাকারী কী উদ্দেশ্যে গুলি চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে ‘সন্ত্রাসী হামলার’ আশঙ্কা উড়িয়ে দেয়া যাচ্ছে না বলে তিনি দাবি করেন।

মুসলিম নামধারী কারো হামলাকে পশ্চিমা দেশগুলোতে ‘সন্ত্রাসী হামলা’ বলে ধরা হয়। তবে অমুসলিম কারো একই ধরনের হামলায় অনেক বেশি মানুষ নিহত হলেও তাকে ‘সন্ত্রাসী হামলা’ বলা হয় না।

এদিকে হামলা নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি পোস্ট করেছেন কোপেনহেগেনের মেয়র সোফি অ্যান্ডারসন। তিনি বলেন, ‘আসলে কতজন মারা গেছে বা আহত হয়েছে তা আমরা জানি না। তবে ঘটনা খুবই গুরুতর।’

হামলার পরের বেশকিছু ছবি সামাজিক যোগাযোগের মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে। সেগুলোতে আহতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ডেনমার্কের সম্প্রচারমাধ্যম ডিআরের এক প্রতিবেদনে বলা হয়েছে, গুলির শব্দ শোনার পর ওই শপিং মল থেকে ১০০ জনের বেশি মানুষকে ছুটে বের হতে দেখা যায়। আহত অবস্থায় অন্তত তিনজনকে হাসপাতালে চিকিত্সা দেওয়া হচ্ছে।

মাত্র এক সপ্তাহ আগেই প্রতিবেশী দেশ নরওয়েতে একটি বারে বন্দুকধারীর হামলায় দুজন নিহত হন। ওই ঘটনায় আহত হন আরও ২১ জন।

Advertisements