ট্রাক বোমা বিস্ফোরণের পর আবার চালু হয়েছে ক্রিমিয়া ব্রিজ
Advertisements

রাশিয়ার ক্রিমিয়া ব্রিজের ওপর ট্রাক বোমা বিস্ফোরণের পর সেতুর কিছু অংশ ক্ষতিগ্রস্ত হওয়া সত্ত্বেও তা আবার চালু করা সম্ভব হয়েছে। গতকাল (শনিবার) দিনের প্রথম দিকে সেতুটি নতুন করে চালু করা হয় এবং রেললাইন গতকাল সন্ধ্যা নাগাদ চালু হওয়ার কথা ছিল।

ক্রিমিয়া প্রজাতন্ত্রের প্রধান সের্গেই আকসিয়ানভ টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে জানান, সেতু দিয়ে বাস ও অন্য যানবাহন চলাচল শুরু হয়েছে। বর্তমানে প্রাইভেট কার এবং বাসের জন্য সেতু চালু করা হয়েছে এবং এসব গাড়ি সেতুতে ওঠার আগে পূর্ণাঙ্গভাবে তদন্ত করা হচ্ছে।

ট্রাক ড্রাইভারদেরকে কের্স ফেরি ক্রসিং ব্যবহার করার পরামর্শ দেয়া হয়েছে। রাশিয়ার পরিবহন মন্ত্রণালয় সেতু চালু করার বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে গতকাল রাশিয়ার তদন্ত কমিটি জানিয়েছিল যে, ক্রিমিয়া ব্রিজের ওপর ট্রাক বোমা বিস্ফোরণের ফলে তেলবাহী একটি ট্রেনের সাতটি বগিতে আগুন ধরে যায়। এ ঘটনায় অন্তত তিনজন নিহত হয়েছে। রাশিয়ার ইন্স্যুরেন্স কোম্পানিগুলো জানিয়েছে, বিস্ফোরণের কারণে সেতুতে ৩২ লাখ থেকে ৮০ লাখ ডলারের আর্থিক ক্ষতি হয়েছে।

ইউক্রেন যদিও এই হামলার দায়িত্ব স্বীকার করেনি তবে দেশটির কর্মকর্তারা উল্লাস প্রকাশ করেছেন। এছাড়া, এস্তোনিয়া হামলার জন্য ইউক্রেনের স্পেশাল অপারেশন্স ইউনিটকে অভিনন্দন জানিয়েছে। ধারণা করা হচ্ছে এই গ্রুপ ক্রিমিয়া ব্রিজে হামলা চালিয়েছে।

Advertisements