কারা হেফাজতে কাপাসিয়ার বিএনপি নেতার মৃত্যু
Advertisements

ঢাকার কেরানীগঞ্জ কারাগারে বন্দী গাজীপুরের কাপাসিয়ার দুর্গাপুর ইউনিয়নের রাওনাট পূর্ব পাড়া ডোয়াইপাখুরি গ্রামের মো. শফিউদ্দিন (৭২) মারা গেছেন। তিনি দুর্গাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি ও প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ছিলেন। সোমবার (২৫ ডিসেম্বর) তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

স্বজনরা জানান, ২৬ নভেম্বর রাতে কাপাসিয়া থানা পুলিশ তাকে ডোয়াইপাখুরীর নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। পরে তাকে ২০২২ সালের একটি পুরনো বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখিয়ে গাজীপুর আদালতে পাঠায়। অসুস্থ ও বয়োবৃদ্ধ শফিউদ্দিনকে আদালত জামিন নামঞ্জুর করে এবং রিমান্ড না দিয়ে কারাগারে পাঠান। কারাবাসে থাকাকালে তিনি শ্বাসকষ্ট ও হৃদরোগজনিত কারণে মারাত্মক অসুস্থ বোধ করলে পুলিশ হেফাজতে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কয়েক দফা চিকিৎসাধীন ছিলেন।

সর্বশে ১০ দিন আগে মারাত্মক অসুস্থ অবস্থায় তাকে কেরানীগঞ্জ কারাগার থেকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সোমবার বিকাল সোয়া ৩টার সময় তিনি মারা যান। কারাগারের তত্ত্বাবধানে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

মো. শফিউদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ এবং কাপাসিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আজিজুর রহমান পেরা।

Advertisements