রংপুরের জনসভায় নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী
Advertisements

নৌকা নবী নূহ আ:- এর সময় মানুষকে মহাপ্লাবন থেকে বাঁচিয়েছে, সেই নৌকা মার্কাই আপনাদের জীবনমান উন্নত করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে রংপুরের তারাগঞ্জে জনসভায় যোগ দিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বেলা ১১টা ৫২ মিনিটে মঞ্চে ওঠেন তিনি। তারাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিয়ার রহমানের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন আসনটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আহসানুল হক চৌধুরী ডিউকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রী নির্বাচনের দিন সকালে ভোট কেন্দ্রে গিয়ে ‘নৌকায়’ ভোট দেয়ার জন্য সকল ভোটারদের অনুরোধ করেছেন, যাতে তার দল আবারো তাদের সেবা করতে পারে।

তিনি বলেন, ‘৭ জানুয়ারির নির্বাচনে একেবারে সকালবেলা যারা ভোটার তাদের সাথে নিয়ে ভোট কেন্দ্রে যাবেন এবং নৌকায় ভোট দেবেন।’

শ্রোতারা হাত তুলে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীকের জন্য স্লোগান দেয়ার সময় তিনি প্রশ্ন করেন, ‘আপনারা কি নৌকায় ভোট দেবেন? ওয়াদা করেন, আপনাদের হাত উপরে তোলেন।’

তিনি রংপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরীকে (ডিউক) পরিচয় করিয়ে দেন এবং সবাইকে তাকে ভোট দেয়ার অনুরোধ করেন।

গত ১৫ বছরে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচির কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, গত ৩টি নির্বাচনে জনগণ তার দলকে ভোট দিয়েছে বলেই সরকারের পক্ষে তা সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য কিছু উন্নয়ন কর্মসূচি অসম্পূর্ণ রয়ে গেছে। এগুলো হচ্ছে দেশকে গৃহহীন ও ভূমিহীন মানুষ মুক্ত করা এবং দারিদ্র্য পুরোপুরি নির্মূল করা।

তিনি বলেন, ‘সব মানুষ সুন্দর জীবন পাবে, আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর দেশে কাউকে অবহেলা করা হবে না।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। বর্তমানে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। সে কথা মাথায় রেখেই আমরা বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে চাই। নৌকা প্রতীক ক্ষমতায় থাকলেই এ দেশের উন্নয়ন হবে।’

তারাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আতিয়ার রহমানের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন রংপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী (ডিউক)।

সূত্র : ইউএনবি

Advertisements