কাপাসিয়ায় মুক্তধারা গ্রুপ ও শাহজাহান স্মৃতি ফাউন্ডেশনের
Advertisements

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশে একযোগে এক কোটি গাছের চারা রোপণ কর্মসূচি কে সামনে রেখে গাজীপুর জেলার কাপাসিয়ার অনলাইন ভিত্তিক গ্রুপ “কাপাসিয়া মুক্তধারা” এবং “শাহজাহান স্মৃতি ওয়েলফেরার ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে উপজেলার লোহাদী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসাবে কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মানবিক নেতা অ্যাডভোকেট মো. আমানত হোসাইন খান এ বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

মুক্তধারা এডমিন প্রতিনিধি ইমরান হোসাইন ও শাহজাহান স্মৃতি ওয়েলফেরার ফাউন্ডেশনের চেয়ারম্যান সমাজবন্ধু মোহাম্মদ ইকবাল হোসাইনের ব্যবস্থাপনায় উপজেলার বারিষাব ইউনিয়নের বিভিন্ন স্কুল, মাদ্রাসা, মসজিদ ও রাস্তার পাশে বৃক্ষরোপণ করা হয়।

সর্বমোট ১১টি বিদ্যালয়, ১০টি মসজিদ, ২টি মাদরাসা ও রাস্তার দু’পাশে বিভিন্ন প্রজাতির(ফলজ, বনজ, ঔষধি, সৌন্দর্যবর্ধক) ৬০০ (ছয়শত) চারা গাছ রোপণ করা হয়। এসময় বৃক্ষরোপণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন  সাবেক প্রধান শিক্ষক আ: ছাত্তার শেখ, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ইংরেজী বিভাগের অধ্যাপক জাকির হোসাইন, শাহজাহান স্মৃতি ওয়েল ফেরার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির শিমুল, সহকারি প্রধান শিক্ষক আঃ কাদির, সাবেক ইউপি সদস্য আমির হোসেন তারা মিয়া সহ বারিষাব ইউনিয়ন এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য গত ৩০/৮/২০ তারিখ রোজ রবিবার কাপাসিয়া মুক্তধারা এডমিন প্যানেল কর্তৃক গেট-টুগেদার অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান এড. আমানত হোসাইন খান উপস্থিত ছিলেন। তিনি মুক্তধারা গ্রুপের কার্যক্রমের মধ্যে বৃক্ষরোপণ কর্মসূচি আছে শুনে উপজেলা পরিষদের পক্ষ থেকে ৫০০ (পাচশত) চারা গাছ দিবেন বলে আশ্বাস প্রদান করেন।

তারই পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মহোদয় ৫০০+১০০= ৬০০ চারা গাছ মুক্তধারা গ্রুপের সভাপতি সমাজবন্ধু ইকবাল হোসাইন এর কাছে হস্তান্তর করেন। কাপাসিয়ার মানবিক নেতা এডভোকেট আমানত হোসাইন খান কে কাপাসিয়া মুক্তধারা গ্রুপ ও শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর পাশে থাকার জন্য গ্রুপের এডমিন প্যানেলের সদস্যগণ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিনিধি/ ইমরান হোসাইন

Advertisements