এবি পার্টি
Advertisements

দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের মদতপুষ্ট লুটেরা সিন্ডিকেটকে দায়ী করেছে এবি পার্টি। একইসঙ্গে ওই সিন্ডিকেটের বিরুদ্ধে বিরুদ্ধে দল-মত নির্বিশেষে সকল নাগরিককে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে দলটি।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর বিজয়নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান দলটির নেতারা। সংবাদ সম্মেলনে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম দ্রব্যমূল্যের উপর্যুপরি বৃদ্ধি, সরকারের মদদপুষ্ট কালোবাজারি সিন্ডিকেটের কারসাজি এবং জবাবদিহিতাবিহীন সরকারের অবাধ লুটপাটের নানা তথ্য উপাত্ত তুলে ধরেন।

তিনি বলেন, প্রতিবছর রমজান আসলে তেল, চিনি, পেয়াজসহ নিত্যপণ্যের দাম বাড়ে। রমজানে শ্রমজীবী মানুষের আয় অপেক্ষাকৃত কম থাকে। সাধারণ মানুষের খাবারের চাহিদাও কমে যাওয়ার কথা। কিন্তু রহস্যজনকভাবে প্রতিবছর একটা চক্র কৃত্রিমভাবে সংকট তৈরি করে দাম বাড়িয়ে ফেলে। দ্রব্যমূল্য বৃদ্ধি ও জনদুর্ভোগের জন্য তিনি জবাবদিহিতা বিহীন সরকারের লুটপাটই প্রধানত দায়ী বলে মনে করেন। তাজুল দ্রব্যমূল্য কমিয়ে দ্রুত মানুষের ক্রয়ক্ষমতায় নিয়ে আসার জন্য কিছু প্রস্তাবনাও তুলে ধরেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, কেন্দ্রীয় প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, যুব পার্টির সদস্যসচিব শাহাদাত উল্লাহ টুটুল সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

Advertisements