কাপাসিয়ায় অপারেশনে শ্বাসনালি কেটে ফেলায় রোগী মৃত্যু
Advertisements

গাজীপুরের কাপাসিয়ায় গলার টনসিল অপারেশন করতে গিয়ে শ্বাসনালি কেটে ফেলায় আলমগীর হোসেন (৩২) নামে এক প্রবাসী যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। তিনি উপজেলার বারিষাব ইউনিয়নের চরদুর্লভখা নামাপাড়া এলাকার সবজি ব্যবসায়ী আনোয়ার হোসেন আনারের ছেলে।

উপজেলার আমরাইদ পপুলার ডিজিটাল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে (পুরাতন নাম আমরাইদ সেবা হাসপাতাল) শুক্রবার এ ঘটনা ঘটে।

নিহতের চাচাতো ভাই জাকির হোসেন জানান, দুবাই ফেরত আলমগীর হোসেন শুক্রবার সকালে টনসিল অস্ত্রোপচারের জন্য ওই হাসপাতালে ভর্তি হন। পরে বেলা ১১টায় ওই হাসপাতাল কর্তৃপক্ষ তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যান। দীর্ঘ সময় পর তার স্বজনরা জানতে পারেন কর্তব্যরত ডাক্তার অপারেশনের সময় ভুলবশত শ্বাসনালি কেটে ফেলায় অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছে। এ সময় নানাভাবে চেষ্টা করেও রক্তক্ষরণ পুরোপুরি বন্ধ করতে ব্যর্থ হলে আশঙ্কাজনক অবস্থায় সন্ধ্যার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

নিহত আলমগীর হোসেনের ৩ বছর বয়সী একটি ছেলে রয়েছে এবং তার স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা। ঘটনাটি ধামাচাপা দিতে হাসপাতাল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রভাবশালী একটি মহল সারারাত নানাভাবে চেষ্টা চালায়। পরে বিষয়টি জানাজানি হলে শনিবার দুপুরে কাপাসিয়া থানা পুলিশ নিহতের বাড়ি থেকে লাশটি থানায় নিয়ে আসেন।

এ বিষয়ে ওই হাসপাতালের মালিক আবুল হোসেন জানান, তিনি কোনো ডাক্তার নন। অস্ত্রোপচার করেছেন নাক, কান ও গলা বিষয়ের ডাক্তার। তার সঙ্গে কথা বলে বিষয়টি জেনে নেন।

পরে অস্ত্রোপচারকারী ডাক্তার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান ও গলা বিষয়ের ডাক্তার এটিএম ফয়সালের মোবাইলে ফোন করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মামুনুর রহমান জানান, তিনি দুপুর আড়াইটার দিকে বিষয়টি জেনেছেন। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডা. শারফদ্দিনকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে ঘটনাস্থল পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) এএফএম নাসিম জানান, জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে এলাকাবাসীর কাছ থেকে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে সন্দেহের কোনো অবকাশ না রাখতে ময়নাতদন্তের জন্য লাশটি গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisements