ইহুদিবাদী ইসরাইলের বর্বরতায় ধৈর্য শেষ হয়ে আসছে
Advertisements

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের সেনারা এবং দখলদার অবৈধ বসতি স্থাপনকারীরা পূর্ব বায়তুল মুকাদ্দাস শহরে ফিলিস্তিনি মুসলমানদের ওপর গত কয়েকদিন ধরে যে বর্বরতা চালাচ্ছে সে ব্যাপারে সংগঠনটি চূড়ান্তভাবে ধৈর্য হারিয়ে ফেলছে।

হামাসের শীর্ষ পর্যায়ের নেতা ইসমাইল রেজওয়ান গতকাল (মঙ্গলবার) এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, হামাসের ধৈর্যকে পরীক্ষা করবেন না, ফিলিস্তিনি মুসলমানদের ওপর চলমান শত্রুতাপূর্ণ আচরণের কারণে হামাস যোদ্ধাদের ধৈর্য চূড়ান্তভাবে শেষ হয়ে আসছে। হামাস নেতা ইসমাইল রেজওয়ানের এ বক্তব্য লেবাননের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মায়াদিন তুলে ধরেছে।

হামাসের এ নেতা ফিলিস্তিনের আপসকামী কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দখলদার ইহুদিবাদী কর্মকর্তাদের সঙ্গে ব্যর্থ মিটিং বন্ধ করে এর পরিবর্তে প্রতিরোধের পথ বেছে নিতে হবে।

তিনি বলেন, “আমরা সব পক্ষকে এবং মধ্যস্থতাকারীদেরকে ইসরাইলিদের সঙ্গে বৈঠকের কর্মসূচি বাতিল করার আহ্বান জানাই কারণ এ ধরনের বৈঠকের মধ্যদিয়ে ইসরাইলিরা ফিলিস্তিনি জনগণের ওপর অপরাধ চালিয়ে যাওয়ার বৈধতা পাচ্ছে। চলমান বাস্তবতায় ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনই ফিলিস্তিনিদের রক্ষার সবচেয়ে ভালো উপায়।

পবিত্র রমজান শুরুর পর থেকে ইহুদিবাদী ইসরাইলের সেনারা পূর্ব বায়তুল মুকাদ্দাসের দামেস্ক গেইটে ফিলিস্তিনি মুসলমানদের ওপর দফায় দফায় হামলা চালিয়ে আসছে। সেখানে মুসলমানদের জড়ো হতে দিচ্ছে না বরং তাদের ওপর টিয়ার গ্যাস এবং সাউন্ড গ্রেনেডসহ বিভিন্ন ধরনের নিবর্তনমূলক ব্যবস্থা নিয়েছে।

Advertisements