ইমরান খানকে জামিনে মুক্তির আদেশ দিলো পাকিস্তানের আদালত
Advertisements

কিস্তানের একটি আদালত প্রাক্তন প্রধানমন্ত্রী পিটিআই প্রধান ইমরান খানকে জামিন দেওয়ার নির্দেশ দিয়েছে।

গতকাল পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেপ্তারকে অবৈধ ও বে-আইনি বলে উল্লেখ করে রায় দেওয়ার পর আজ আদালত তাঁকে জামিনে মুক্তির আদেশ দিলো। ইমরান খানের আইনজীবী ফয়সাল চৌধুরী সাংবাদিকদের বলেছেন: আদালত ২ সপ্তাহর জামিন দিয়েছে।

গত মঙ্গলবার ইমরান খানকে গ্রেফতারের ঘটনায় সমগ্র পাকিস্তানে ব্যাপক বিক্ষাভ দেখা দেয়। দেশজুড়ে সহিংসতায় ৮ জন নিহত হয় এবং পিটিআই’র ২ হাজারেরও বেশি নেতা-কর্মী গ্রেফতার হয়। আজও রাজধানী শহর ইসলামাবাদে পুলিশের সঙ্গে পিটিআই কর্মীদের সংঘর্ষ হয়েছে।

ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টি বলেছে, তাদের নেতার সঙ্গে সংহতি জানাতে হাজার হাজার “শান্তিপ্রিয় পাকিস্তানি” ইসলামাবাদে জড়ো হয়। খানের বিরুদ্ধে আনীত দুর্নীতি মামলায় তাঁর আবেদনের শুনানির জন্য সুপ্রিম কোর্ট তাঁকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ দেয়। তারই পরিপ্রেক্ষিতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আদালতে হাজির হয়েছিলেন। শুনানি শেষে আদালত আজ তাঁকে ২ সপ্তার জন্য জামিনে মুক্তির আদেশ দেয়।

ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর পাকিস্তানে নতুন জোট সরকার গঠিত হয়। ওই সরকার গত বছরের জুনে অভিযোগ করে, একটি শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণে ইমরান খান ও তার স্ত্রী তাদের ট্রাস্টের জন্য পাকিস্তানের অন্যতম আবাসন ব্যবসায়ী মালিক রিয়াজের কাছ থেকে কোটি কোটি রুপি মূল্যের জমি পেয়েছেন।

Advertisements