ইটভাটার কিশোরী শ্রমিককে ধর্ষণের অভিযোগ
Advertisements

বাবা-মায়ের সাথে অল্পকিছু দিন আগেই গাজীপুরের শ্রীপুরে একটি ইটভাটায় কাজ করতে আসেন কিশোরী রুমানা (১৩) (ছদ্দনাম)। কিছুদিন পার হতে না হতেই স্থানীয় নুরুল ইসলামের লালসার দৃষ্টির শিকার হয় ওই কিশোরী। পরে ওই কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে এক সন্তানের পিতা নুরুল ইসলাম।

শনিবার (২৪ ডিসেম্বর ২০২২) বিকেলে ভুক্তভোগী কিশোরীর পিতা বাদী হয়ে তিনজনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, উপজেলার কাঠালী গ্রামের আবু তাহেরের সন্তান নুরুল ইসলাম (৩৫), বরকুল মাঝিপাড়া এলাকার মৃত হোসেনের সন্তান জসীম (৪৫) ও কাঠালী গ্রামের ইটালি প্রবাসী কামাল হোসেনের স্ত্রী নাজমা আক্তার (৩৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ‘৬ ডিসেম্বর ২০২২’ রাত দুইটার সময় কাজশেষে বরমী ইউনিয়নের জলদার ব্রিজ সংলগ্ন রাস্তা দিয়ে স্থানীয় হাফিজ উদ্দিনের ইটাখলা থেকে বাসায় ফেরার পথে কয়েকজন বখাটের সহায়তায় তাকে তুলে নাজমার বাড়িতে নিয়ে ধর্ষণ করে। এ সময় তাকে বিয়ের প্রলোভন দেখানো হয়। ভুক্তভোগী কিশোরীসহ তার পরিবার এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

অনুসন্ধানে জানা যায়, স্থানীয়রা বলেন, নুরুল ইসলাম তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে অন্যত্র নিয়ে ধর্ষণ করে, নাজমার বাড়িতে নয়। তারা কোর্ট ম্যারেজ করেছে বলে জানান অভিযুক্ত নুরুল ইসলামের স্ত্রী সুমি আক্তার। তিনি আরও বলেন, ৬০ হাজার টাকা কাবিননামা করে তাকে বিয়ে করেছে নুরুল ইসলাম। কোর্ট ম্যারেজের আগে কিশোরীর সাথে জোরপূর্বক শারীরিক সম্পর্ক করে থাকলে নুরুল ইসলাম শাস্তি যোগ্য অপরাধ করেছে, তার শাস্তি হওয়া উচিত।

এ বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী কিশোরী বলেন, আমি কোর্ট ম্যারেজ করিনি। তবে নুরুল ইসলাম কতগুলো কাগজে আমার নাম লিখে নিয়েছে, সেটা কোর্ট ম্যারেজের কাগজ কি-না, আমার জানা ছিলনা। তবে ওই কাগজে স্বাক্ষর করার দুইদিন আগেই নুরুল ইসলাম আমার ইচ্ছের বিরুদ্ধে আমার সাথে জোরপূর্বক শারীরিক সম্পর্ক স্থাপন করেছে।

অনুসন্ধানে আরও বেড়িয়ে আসে, অভিযুক্ত ২ নম্বর আসামি জসীমউদ্দিনের সাথে নুরুল ইসলামের কর্মক্ষেত্রে সু-সম্পর্ক থাকলেও বাস্তবে সে এসব কাজের সাথে জড়িত নয়। তাছাড়া নাজমার বাড়িতেও ধর্ষণের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, অভিযোগের বিষয়ে জানা নেই। তবে অভিযোগ প্রসঙ্গে খোঁজ নিয়ে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisements