আযানের শব্দে মাথা ব্যাথা করে
Advertisements

ভারতে বিজেপিশাসিত কর্ণাটকের বিজেপি নেতা ও বিধায়ক কেএস ঈশ্বরাপ্পা বলেছেন, আযানের শব্দে তার মাথা ব্যাথা করে।

একইসঙ্গে তিনি তীব্র আপত্তিকর মন্তব্য করে বলেছেন, আল্লাহ কী বধির যে আপনি মাইকে চিৎকার করেন? বিজেপি বিধায়ক ও রাজ্যেরে সাবেক মন্ত্রীর এ ধরণের মন্তব্যকে কেন্দ্র করে তোলপাড় হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, ‘আপনি যখন মাইকে চিৎকার করেন তখনই কী আল্লাহ আপনার কথা শুনতে পান? জানা গেছে, বিজেপি নেতা কেএস ঈশ্বরাপ্পা সম্প্রতি একটি সভায় বক্তব্য দিচ্ছিলেন, তখনই কাছাকাছি একটি মসজিদ থেকে লাউডস্পিকারে আযান শুরু হয়। এরপর তিনি তার বক্তব্যের মধ্যে আযানকে কেন্দ্র করে বিতর্কিত ও আপত্তিকর মন্তব্য করেন। তিনি বলেন, ‘আমি যেখানেই যাই, এর (আযান) জন্য মাথাব্যথা হয়।’

বিজেপির ওই নেতা এর আগেও বিতর্কিত ও আপত্তিকর মন্তব্য করেছেন। ১৮ শতকের মহীশূর শাসক টিপু সুলতানকে ‘মুসলিম গুণ্ডা’ হিসেবে উল্লেখ করেছিলেন।

দুর্নীতি এবং একজন ঠিকাদারের আত্মহত্যার ঘটনায় নাম জড়িয়ে যাওয়ায় গতবছর এপ্রিলে পদত্যাগ করতে বাধ্য হন কর্নাটকের মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পা। কর্নাটকের উডুপির একটি লজে আত্মহত্যা করেছিলেন ৩৭ বছরের সন্তোষ পাতিল নামে এক ঠিকাদার। মৃত্যুর আগে তিনি হোয়াটসঅ্যাপে তার বন্ধু ও পরিজনকে জানান, তার মৃত্যুর জন্য মন্ত্রী ঈশ্বরাপ্পাই দায়ী।

মৃত ঠিকাদারের অভিযোগ ছিল, তিনি পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের কাজ করেছিলেন। বিল হয়েছিল চার কোটি টাকা। তার ৪০ শতাংশ কমিশন চেয়েছিলেন ঈশ্বরাপ্পা। ওই অভিযোগের ভিত্তিতে সন্তোষের ভাই পুলিশে অভিযোগ দায়ের করেন। এতে প্রধান অভিযুক্ত হলেন বিজেপি নেতা কেএস ঈশ্বরাপ্পা। ঈশ্বরাপ্পা অবশ্য ওই অভিযোগ অস্বীকার করেছেন এবং আত্মহত্যার নোট হিসেবে হোয়াটসঅ্যাপ বার্তাকে খারিজ করে দিয়েছেন।

Advertisements