আওয়ামীলীগ নেতার সংবাদ সম্মেলন
Advertisements

গাজীপুর কাপাসিয়ায় আওয়ামীলীগ নেতার দখল থেকে সরকারি জমি উদ্ধার শিরোনামে একটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদে টােক ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি এম এ জলিল ৩১ অক্টোবর শনিবার বিকালে সংবাদ সম্মেলন করেছেন।

উপজেলার উজলী দিঘীরপাড় তার কার্যালয়ে তিনি তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের কাছে তিনি প্রকৃত তথ্য তুলে ধরেন।

লিখিত বক্তব্যে এম এ জলিল জানান, গত ২৯ অক্টােবর কাপাসিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কর্তৃক উচ্ছেদকৃত জমিটির ভােগদখলীয় প্রকৃত মালিক তার ভাই আঃ জব্বার। টােক নয়ন বাজার মৌজায় সিএস এবং এসএ পর্চায় রেকর্ডভুক্ত ভিন্ন ভিন্ন দাগে ১৭.৫০ শতাংশ জমি তার পিতা মহর আলী বেপারী ক্রয় করে পাটের গুদামঘর নির্মাণ করে দীর্ঘদিন ব্যবসা পরিচালনা করছিলেন। যা পরবর্তী সময় সমান ভাগে বিভক্ত করে তিনি ও তার ভাই আঃ জব্বার জমির নামজারি করে একজন ১৯৯৬ পর্যন্ত ও অপরজন ১৯৯৪ সাল পর্যন্ত খাজনা পরিশােধ করেন।

আর এস রেকর্ড টােক নয়ন বাজার অবস্থিত সমুদয় জমি ১ নং তফসিলভুক্ত হলে ২০০৭ সালে তাদেরকে নােটিশ প্রদান করা হয়। পরে বাজারের জমির মালিকগণ রেকর্ড সংশােধনের জন্য মামলা করেন, যা বর্তমান আদালত বিচারাধীন রয়েছে। তিনি আরাে জানান, তাদের পিতার আমলের টিনের গুদামঘরটি নষ্ট হয়ে গেলে আঃ জব্বারের অংশে কয়েকজন নিম্ম আয়ের দোকানি অস্থায়ী স্থাপনা তৈরি করে ব্যবসা করছিলেন। কিছুদিন আগে সবগুলা নষ্ট হয়ে গেলে টিন ও পিলার দিয় পুণরায় অস্থায়ী স্থাপনা নির্মাণ করা হয়। এমনকি তার অংশে বর্তমান কােন স্থাপনা তৈরি করা হয় নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টােক নয়ন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হােসন বারেক, সাধারণ সম্পাদক আব্দুল হানান বাবুল, টােক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজউদ্দিন মেম্বার, সাবেক সহ সভাপতি আঃ কাদির ভূইয়া প্রমূখ।

প্রতিনিধি/ আসাদুল্লাহ মাসুম

Advertisements