সাজানো বন মামলায় - সাজানো বন মামলায় যুগান্তরের জয়দেবপুর প্রতিনিধি এমএ কাসেমের জামিন - সত্য ও নিরপেক্ষ সংবাদ
Advertisements

মিথ্যা ঘটনা সাজিয়ে বন মামলায় হয়রানির শিকার যুগান্তরের জয়দেবপুর প্রতিনিধি এমএ কাসেম ১৯দিন কারাগারে থাকার পর জামিনে মুক্তি পেয়েছে।

গাজীপুর বন আদালত রোববার [২০ ডিসেম্বর ২০২০] দুপুরে তার তার জামিন মঞ্জুর করেন। পরে বিকেল তিনটায় তিনি গাজীপুর জেলা কারাগার থেকে মুক্তি পান।

এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিক এমএ কাসেম জানিয়েছেন, বারইপাড়া বিট কর্মকর্তা হোসেনের দুর্নীতি ঢাকার জন্য অসৎ উদ্দেশ্যে মিথ্যা ঘটনা সাজিয়ে আমাকে মামলাটি দেওয়া হয়েছে। হোসেনের মতো দুর্নীতিবাজ বিট কর্মকর্তাদের দুর্নীতি রুখতে মুলধারার সাংবাদিকতার বিকল্প নেই। আমি গ্রেফতারের পর দেশজুড়ে সাংবাদিকরা যে ভূমিকা পালন করেছেন তাতে আমি ধন্য এবং তাদের কাছে কৃতজ্ঞ।

স্মরণীয়: বন্যপ্রাণী বিভাগের ভাওয়াল রেঞ্জের অধীন বারইপাড়া বিট কর্মকর্তা (বন প্রহরী) হোসাইন কর্তৃক মিথ্যা ঘটনা সাজিয়ে একটি বন মামলা করলে ওই মামলার গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

গ্রেপ্তারি পরোয়ানা থাকায় আরও ১৯ দিন আগে অর্থাৎ [১ ডিসেম্বর ২০২০] দুপুরে দৈনিক যুগান্তরের প্রতিনিধি এম এ কাসেমকে গ্রেপ্তার করে পুলিশ। এরই প্রতিবাদে জামিনে মুক্তি পাওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত সারাদেশে সংবাদকর্মীরাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। কাসেম গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সদস্য ও সূচনাকারী সভাপতি।

প্রতিনিধি/মো. মোজাহিদ

Advertisements