সন্ত্রাসীদের বহিষ্কার করুন নয়তো হামলা চলবে
Advertisements

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির একজন উচ্চ-পদ্স্থ কর্মকর্তা ইরাককে সতর্ক করে দিয়ে বলেছেন, দেশটি থেকে ইরান-বিরোধী সন্ত্রাসীদের বহিষ্কার করা না হলে এসব সন্ত্রাসীর আস্তানায় আবার হামলা চালাবে তেহরান।

আইআরজিসির সেনা ইউনিটের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুর শনিবার তেহরানে দেয়া এক বক্তব্যে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, ইরাকের আধা-স্বায়ত্বশাসিত কুর্দিস্তান অঞ্চল থেকে ইরান-বিরোধী সন্ত্রাসীদের বহিষ্কার করার যে প্রতিশ্রুতি বাগদাদ দিয়েছে আমরা তার বাস্তবায়ন দেখতে চাই। তিনি বলেন, আমরা এসব সন্ত্রাসীকে ইরাক থেকে বহিষ্কার করার জন্য বাগদাদকে সুযোগ দিচ্ছি। যদি তারা সে সুযোগ কাজে না লাগায় তাহলে কুর্দিস্তানের সন্ত্রাসীদের ঘাঁটিতে হামলা চলতে থাকবে।

বাগদাদ সরকারকে কতদিন বা কতমাসের সময় দেয়া হয়েছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জেনারেল পাকপুর বলেন, এ প্রশ্নের উত্তর ইরাক সরকারের ভালোভাবে জানা আছে।

২০২২ সালের ২৪ সেপ্টেম্বর থেকে ইরাকের কুর্দিস্তানে আশ্রয় গ্রহণকারী সন্ত্রাসীদের অবস্থানে বেশ কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে আইআরজিসি। এসব সন্ত্রাসীকে বহিষ্কার করে ইরাক-ইরান সীমান্তকে নিরাপদ করার জন্য ইরাক সরকারের পাশাপাশি কুর্দিস্তানের আঞ্চলিক সরকারের প্রতি আহ্বান জানিয়ে আসছে তেহরান।

Advertisements