শ্রীপুরে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন
Advertisements

অনুসন্ধানী প্রতিবেদনের তথ্য সংগ্রহ করতে গিয়ে রোষানলে পড়ে ষড়যন্ত্রমূলক মামলার শিকার হয়ে প্রায় দুই সপ্তাহ যাবত কারাবরণ করছেন ডেইলি আওয়ার টাইমসের শ্রীপুর প্রতিনিধি তানভীর ইউ আহমেদ। তার বিরুদ্ধে করা ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবিতে

সোমবার (২১ জুন ২০২১) বেলা ১১টায় গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার (ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সংলগ্ন) মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের নিচে মানববন্ধন করা হয়। ‘উপজেলা প্রেসক্লাব’ ও জেলার কিছু সাংবাদিকদের সমন্বয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসনকে ভুল তথ্য দিয়ে ষড়যন্ত্রমূলকভাবে মামলা দায়ের করে সাংবাদিক তানভীরকে কারাগারে পাঠানো হয়েছে।

এতে সভাপতিত্ব করেন শ্রীপুর উপজেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আহবায়ক মোশাররফ হোসেন প্রধান। তিনি তার বক্তব্যে বলেন, সাংবাদিক জাতির দর্পণ। সেই দর্পণকে অপশক্তি দিয়ে রুখে দেওয়া যাবেনা। সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে গিয়ে দুষ্কৃতকারীদের ষড়যন্ত্রের শিকার হয়ে কারাবরণ করছে। সাংবাদিকদের এই নির্যাতন বন্ধ করতে হবে। শ্রীপুরের অনুসন্ধানী সাংবাদিক তানভীরকে ষড়যন্ত্রমূলকভাবে মামলা দিয়ে জেলে পাঠানো হয়েছে। সাংবাদিক নির্যাতন কমিটি ও শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে এই মামলার প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। মানববন্ধনে অবিলম্বে অধিকতর তদন্তের মাধ্যমে এ ঘটনায় প্রকৃত অপরাধীদের শাস্তির আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি এবং তানভীরের মুক্তির দাবি জানানো হয়েছে।

Advertisements