শ্রীপুরে রাম'দা
Advertisements

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার ভাংনাহাটি গ্রামে জমি জবরদখলের উদ্দেশ্যে দেশীয় অস্ত্রসহ মহড়া দিয়ে দুইজনকে মারধর করা হয়েছে। এ সময় জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করলে ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশ উপস্থিত হয়।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটায় মধ্য ভাংনাহাটি গ্রামের সফট্ টেক্স কারখানার পূর্ব পাশে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা বলেন, ভাংনাহাটি গ্রামের সাহাব উদ্দিনের ছেলে শরীফসহ সুজন ও তার পিতা ২৫ গিয়াস উদ্দিন রাম’দা নিয়ে মহড়ার নেতৃত্ব দেয় এবং মারধর করে।

মহড়ার সময় তাদেরকে রাম দা হাতে নিয়ে উৎপাত করতে দেখা যায়। এ সময় তারা দুইজনকে মারধর করে। আহতরা হলেন, আলাল উদ্দিন (৮০) এবং তার স্ত্রী ছফুরা খাতুন (৭০)।

এ বিষয়ে স্থানীয় আলাল উদ্দিনের সন্তান আবুল কাশেম বলেন, আমার পিতার ক্রয়কৃত ৩৫ শতাংশ জমি দীর্ঘদিন যাবত ভোগদখলে আছি। কিন্তু আজ বিকেল পাঁচটার সময় আমাদের জমি জবরদখলের উদ্দেশ্যে তাদের ২০/২৫ জন ভাড়াটে লোকজনসহ এনে দেশীয় অস্ত্র রাম দা’সহ মহড়া দেয়। এ সময় আমার বৃদ্ধ মা-বাবাকে মেরে গুরুতর আহত করেছে।
আমি এমন নৃশংস ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এর আগে শ্রীপুর পৌর সেটেলমেন্ট কার্যালয়ে বিরোধপূর্ণ ৩৫ শতাংশ জমির পর্চা সংশোধনের জন্য লিখিত অভিযোগ করেন শরীফ। তারই ধারাবাহিকতায় সেটেলমেন্ট কর্মকর্তা মাহবুব হোসেন আজ দুপুর ১২ টায় উভয়পক্ষকে নিয়ে শুনানি করেন। শুনানির পর বিকেল পাঁচটায় শরীফের নেতৃত্বে এ ঘটনা ঘটে।

সেটেলমেন্ট কর্মকর্তা মাহবুব হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি।

এ বিষয়ে শ্রীপুর থানার উপ পরিদর্শক আশরাফুল ইসলাম বলেন, জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে ঘটনাস্থলে এসে অভিযুক্তদের পাওয়া যায়নি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisements