শ্রীপুরে জনসম্মুখে স্বতন্ত্র প্রার্থীদের হুমকি দিল নৌকার দুই প্রার্থী
Advertisements

গাজীপুরের শ্রীপুর উপজেলায় পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের হুমকি এবং আচরণবিধি লঙ্ঘনের প্রতিযোগিতা চলছে। আসছে ৫ জানুয়ারি শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গতকাল প্রার্থীদের প্রতিক বরাদ্ধ দেয়া হয়েছে। প্রতিক নিতে আসার সময় এবং প্রতিক পাওয়ার পর প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাপক অভিযোগ উঠেছে। সেইসাথে জনসম্মুখে হুমকি দেওয়ার দুইটি ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

উপজেলার প্রহলাদপুর ইউনিয়ন পরিষদের নৌকা প্রতিক প্রার্থী নূরুল হক আকন্দ স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশ্য করে একটি পথসভায় বলেন, ‘জীবন বাজী রেখে হলেও স্বতন্ত্র প্রার্থীদের প্রচারণা চালাতে দেওয়া হবে না’। অন্যদিকে উপজেলার গাজীপুর ইউনিয়ন পরিষদের নৌকা প্রতিকের প্রার্থী আজাহার হোসেন তালুকদার স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলামের নাম উল্লেখ করে বলেন, ‘এখানে একটা ছেলে আছে আমিনুল, দুষ্ট ছেলে বুঝে না! সে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তার সাহসটা দেখেছেন। তিনি আরও বলেন, যদি আমি চার/পাঁচশ ভোটে হেরে যাই, যদি এমন ঘটনা ঘটে তাহলে আমিনুলকে জবাব দিতে হবে’।

উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের নৌকা প্রতিকের প্রার্থী নূরুল হক আকন্দ কর্তৃক স্বতন্ত্র প্রার্থীদের হুমকি দেয়ার ভিডিয়োটি ব্যাপক ভাইরাল হয়। এতে সাধারণ ভোটারদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ভিডিয়োতে দেখা যায় তিনি একটি পথসভায় তাঁর কর্মীদের নির্দেশ দিচ্ছেন স্বতন্ত্র প্রার্থীদের প্রচারণায় বাঁধা দিতে এবং স্বতন্ত্র প্রার্থীর কোনও পোস্টার সাটাতে দেয়া হবে না।

প্রহলাদপুর ইউনিয়নের স্বতন্ত্রপ্রার্থী আবু সাইদ আকন্দ জানান, নৌকারপ্রার্থী শুধু হুমকি দিয়ে ক্ষ্যান্ত হননি। ইতোমধ্যে বাঁধা দিচ্ছেন। আমার দু’জন কর্মীকে আহত করেছে। ইতিমধ্যে আমি গাজীপুর ডিসি ও এসপি বরাবর অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে প্রহলাদপুর ইউনিয়নের নৌকাপ্রতীকের প্রার্থী নূরুল হক আকন্দ জানান, বক্তব্যটি মুখ ফসকে বের হয়ে গেছে। আবেগে বলে ফেলেছি। তারপর তিনি বিষয়টি চেপে গিয়ে সাংবাদিকদের নিউজ না করতে অনুরোধ করেন। প্রতিপক্ষ কর্মীকে মারধরের বিষয়ে বলেন, ‘এটি মিথ্যা’।
অন্যদিকে গাজীপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী হুমকি প্রসঙ্গে বলেন, ‘জনসম্মুখে আজহার তালুকদারের এই হুমকির পর থেকে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি, আমি খুব আতংকে আছি’।

হুমকি প্রসঙ্গে গাজীপুর ইউনিয়ন পরিষদের নৌকার প্রার্থী আজহার হোসেন তালুকদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয়ে ভেবেচিন্তে পরে কথা বলবো।

শ্রীপুর উপজেলা নির্বাচন অফিসার মো. আল নোমান বলেন, ‘যারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন এমন চারজনকে শোকজ করা হয়েছে’।

Advertisements