চার মাসের ভাড়া বকেয়া থাকায়
Advertisements

গাজীপুর জেলার শ্রীপুর পৌর এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা সংলগ্ন আশিক মটরস নামে এক বেটারী দোকানের মালামাল মহাসড়কে ফেলে দিয়েছে দোকানমালিক। এ ঘটনায় শ্রীপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

ওই দোকানের ভাড়াটিয়া ভুক্তভোগী আজাহার আলী উপজেলার মাওনা এলাকার মৃত হাবিজ উদ্দিনের সন্তান। তিনি বাদী হয়ে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ওই অভিযোগে অভিযুক্তরা হলেন, পৌর এলাকার মোহাম্মদ আলীর সন্তান আহম্মদ আলী (৭০), আহম্মদ আলীর সন্তান আক্তার হোসেন (৩০) ও ছাত্তার (৩৫)।

ভুক্তভোগী লিখিত অভিযোগে জানিয়েছেন, শ্রীপুর পৌর এলাকার কেওয়া পশ্চিম খন্ড গ্রামের আহমদ আলীর কাছ থেকে দোকান ভাড়া নিয়ে [১ ডিসেম্বর ২০১৮] খ্রিস্টাব্দ থেকে আইপিএস ও বেটারী ব্যবসা পরিচালনা করে আসছি। তখন তার সাথে ৩বছরের চুক্তিতে এক লাখ টাকা জামানত দিয়ে আমি দোকানটি ভাড়া নিই। এই দোকানের মাসিক ভাড়া পাঁচ হাজার টাকা।

কিন্তু হঠাৎ করে করোনা পরিস্থিতির কারণে ব্যবসার অবস্থা মন্দা। তাই চার মাসের ভাড়া বকেয়া পড়েছে। কিন্তু কোন ধরনের পূর্ব নোটিশ ছাড়া আমাকে দোকান ঘর ছেড়ে দেয়ার জন্য বিভিন্নভাবে হুমকি দিচ্ছে অভিযুক্তরা। এ ব্যাপারে আমি শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। অভিযোগের পর দোকান মালিক ও তার সন্তানরা বেপরোয়া হয়ে পড়ে। তারই ধারাবাহিকতায় সোমবার [১৬ নভেম্বর ২০২০] আমি দোকানে না থাকাবস্থায় দোকানের মালামাল ও আসবাবপত্রসহ মহাসড়কে ফেলে দেয়।

এ ব্যাপারে অভিযুক্তদের সাথে কথা বলার জন্য সরেজমিনে গেলে প্রতক্ষদর্শী কয়েকজন নারী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একাধিকবার নোটিশ দিয়েই তার মালামাল বের করে দেওয়া হয়েছে। ওই সময় অভিযুক্তদের পাওয়া যায়নি।

শ্রীপুর থানার এসআই অংকুর কুমার জানিয়েছেন, জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শ্রীপুর প্রতিনিধি/ মোজাহিদ

Advertisements