শ্রীপুরে আওয়ামীলীগ সভাপতির বিরুদ্ধে কারখানার গাড়ি আটকায়ে চাঁদা দাবির অভিযোগ
Advertisements

গাজীপুর জেলার শ্রীপুরে গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির নেতৃত্বে কারখানার গাড়ি প্রতি ২০০ টাকা চাঁদার দাবিতে একটি স্পিনিং মিলের ১০টি ট্রাক প্রায় ৪ ঘন্টা আটকিয়ে যানজট সৃষ্টির অভিযোগ উঠেছে।

বুধবার (১৭ নভেম্বর) বেলা ১২ টায় উপজেলার ধনুয়া গ্রামের ফকির মার্কেট মোড়ে ইউরো নীট স্পিনিং মিলস্ এর গাড়ি আটকানোর ঘটনা ঘটে।

এ বিষয়ে উপজেলার নগর হাওলা গ্রামের মৃত ছলিম উদ্দিনের ছেলে জসিম উদ্দিন বাদী হয়ে চারজনকে অভিযুক্ত করে শ্রীপুর মডেল থানায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, উপজেলার গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার হোসেন তালুকদার, ধনুয়া গ্রামের মৃত শাজাহান মুন্সীর ছেলে আব্দুল জলিল, একই গ্রামের মৃত মতিন মিয়ার ছেলে জামাল মিয়া ও ইউনিয়ন শ্রমিকলীগ নেতা তোফাজ্জল হোসেন মায়া। এছাড়াও অজ্ঞাত আসামি রয়েছে ৬-৭ জন।

স্থানীয় ব্যবসায়ী ভাইভাই এন্টারপ্রাইজের মালিক জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর-৩ আসনের সাংসদ মাননীয় সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ তার নির্বাচনী ইজতিহারে বিভিন্ন সমাবেশে বলেছিলেন, এই এলাকা হবে চাঁদাবাজমুক্ত এলাকা। কিন্তু তিনি এমপি হওয়ার পরে গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার তালুকদারের নেতৃত্বে চাঁদা দাবি করে আসছে। আজও দীর্ঘ সময় ওই আওয়ামীলীগ নেতার নেতৃত্বে গাড়ি আটকানোর ফলে পথচারীরা দুর্ভোগের স্বীকার হন। এছাড়াও প্রায় চার ঘন্টা জ্যামের সৃষ্টি হয়। প্রশাসনের প্রতি আমাদের দাবি এ এলাকায় যেন কোনও প্রকার চাঁদাবাজি না হয়।

এ বিষয়ে গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার তালুকদার বলেন, আমি গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী। আমার বিরুদ্ধে এসব চক্রান্ত করা হয়েছে। আমি চাঁদা বা গাড়ি আটকানোর মতো কোনও বিষয়ে জড়িত নই।

এ বিষয়ে শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ খোন্দকার ইমাম হোসেন বলেন, ‘এ বিষয়টি আমার নলেজে আসেনি’।

Advertisements