শ্রীপুরের বৈরাগীরচালায় কবর থেকে কঙ্কাল চুরি
Advertisements

গাজীপুর শ্রীপুরে আবারও কবর থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে । এ ঘটনায় স্থানীয় গ্রামবাসীদের মাঝে আতঙ্ক ও কৌতুহলের সৃষ্টি হয়েছে। তারা এই অপকর্মের নেপথ্যে কোন চক্রটি সক্রিয় রয়েছে তার প্রতিকার পাচ্ছে না।

শুক্রবার (২৩ এপ্রিল) দিনগত রাতে শ্রীপুর পৌরসভার ৪নং ওয়ার্ডে বৈরাগীরচালা উত্তর পাড়া গ্রামের বিশিষ্ট আ.লীগ নেতা বাতেন সরকারের পারিবারিক কবরস্থান থেকে আকস্মিক ও অদ্ভূতভাবে কঙ্কাল চুরির ঘটনা ঘটে।

বাতেন সরকার জানান, মরহুম হাজী আব্দুল গফূরের স্ত্রী আমেনা, হাজী আব্দুল গফুর, রাবেয়া খাতুন, কবর থেকে গতকাল রাতে তিনটি কঙ্কাল চুরি হয়েছে।কারা এই কঙ্কাল চুরি করে এলাকায় আতঙ্ক ছড়াচ্ছে তা চিহ্নিত না হওয়ায় এলাকায় মৃত প্রিয়জনদের কবরের কঙ্কাল নিয়ে আতঙ্কে রয়েছে অনেকেই।

তিনি জানান, শনিবার সকালে নিহতের স্বজনেরা কবরের মাটি সরানো দেখলে তাদের সন্দেহ হয়। কবরস্থানে গিয়ে কবরের ভেতর কঙ্কালের অস্তিত্ব দেখতে না পেয়ে তাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। পরে তারা কোন উপায়াস্ত না দেখে নিজেরাই মাটি দিয়ে কবর ঢেকে দেয়।

প্রসঙ্গত, ইতিপূর্বেও একটি বহিরাগত সংঘবদ্ধচক্র স্থানীয় কঙ্কাল চুরি করে বিক্রি করা চক্রের যোগসাজশে এ ধরনের ঘৃন্য হীন তৎপরতায় জড়িত ছিল বলে অভিযোগ রয়েছে।এই চক্রটিই আবার কঙ্কাল চুরিতে জড়িয়ে পড়েছে।ধরা না পড়ায় এবং প্রশাসনে অভিযোগ ও প্রতিকার না হওয়ায় এই চক্রটি আবার সক্রিয় হয়ে উঠেছে।

বারবার এ এলাকায় কবর খুঁড়ে কঙ্কাল ও লাশ চুরির ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ও কৌতুহলের সৃষ্টি হয়েছে। এলাকাবাসি কঙ্কাল চুরি রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রতিনিধি/ইয়ামিন হোসেন পাটোয়ারী

Advertisements