মার্কিন সামরিক ঘাঁটি থাকার খবর অস্বীকার করল পাকিস্তান
Advertisements

পাকিস্তানে মার্কিন সামরিক ঘাঁটি থাকার খবর অস্বীকার করেছে ইসলামাবাদ। একইসঙ্গে দেশটি বলেছে, অদূর ভবিষ্যতে পাকিস্তানে মার্কিন সামরিক ঘাঁটি স্থাপনেরও কোনো পরিকল্পনা নেই।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আসিম ইফতিখারের বরাত দিয়ে ইসলামাবাদ থেকে আইআরআইবি’র সংবাদদাতা এ খবর জানিয়েছেন। সম্প্রতি পাকিস্তানের একাধিক গণমাধ্যমে এই খবর প্রকাশিত হয় যে, ইসলামাবাদ দেশটিতে সেনা ঘাঁটি করতে আমেরিকাকে অনুমতি দেওয়ার বিষয়টি বিবেচনা করছে।

এ ব্যাপারে ইফতিখার শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, পাকিস্তানে কোনো মার্কিন বিমান ঘাঁটি নেই এবং এরকম ঘাঁটি স্থাপনের কোনো পরিকল্পনাও ইসলামাবাদ বিবেচনা করছে না।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, এ ব্যাপারে যেকোনো কল্পনাপ্রসূত খবর প্রচার করা হবে দায়িত্বহীনতার পরিচায়ক। আসিম ইফতিখার দাবি করেন, ২০০১ সাল থেকে পাকস্তিান ও আমেরিকার মধ্যে সামরিক সহযোগিতা থাকলেও নতুন করে দুই দেশের মধ্যে কোনো চুক্তি সই হয়নি।

২০০১ সালে আফগানিস্তান দখলের সময় আমেরিকা ‘সন্ত্রাস বিরোধী যুদ্ধের’ জিগির তুলেছিল। সে সময় পাকিস্তানের তৎকালীন সামরিক শাসক পারভেজ মুশাররফ আমেরিকাকে ওই যুদ্ধে সহযোগিতা করেন।

পার্সটুডে

Advertisements