মামলা চলমান সত্বেও গ্রাম্য সালিশ মেম্বারের সামনে শিশুকে পিটিয়ে হত্যা
Advertisements

আদালতে জমি সংক্রান্ত মামলা থাকা সত্বেও গ্রাম্য সালিশ, অতঃপর দুইজন ইউপি সদস্যের সামনেই দুই বছরের শিশুকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এছাড়াও ওই শিশুর মাকেও কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১২ টায় গাজীপুরের শ্রীপুর উপজেলার হয়দেবপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম ফাতিহা (২), সে হয়দেবপুর গ্রামের আব্দুস ছাত্তারের সন্তান। নিহত শিশুর মায়ের নাম কুলসুম আক্তার। তাকেও এলোপাতাড়ি কোপানো হয়েছে।

ভুক্তভোগী পরিবারের আহত দম্পতি হাসপাতালের সামনে গতকাল বিকেলে অভিযুক্তদের বিচারের দাবিতে আহাজারি করেন। অভিযুক্তরা হলেন, যাদের সঙ্গে জমির বিরোধ ছিল তাদের প্রধান লাল মিয়াসহ তার সঙ্গীয়রা।

স্থানীয় ইউপি সদস্য আব্দুস ছামাদ বলেন, আদালতে মামলা থাকার বিষয়টি আমার জানা ছিলনা। মামলা আছে সেটি জানলে ওই সালিশ আমি করতাম না। পরবর্তীতে লোকমুখে মামলার বিষয়ে জানতে পারি। মারামারিতে একজন শিশু নিহত হয়। তবে আমার সামনে শিশুকে মারা হয়নি৷ একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, সেখানে মারধরের চিত্র দেখা যায়, সেখানে আপনাকে দেখা যাচ্ছে কিভাবে তাহলে ? এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল ফজল মোহাম্মদ নাসিম বলেন, নিহত শিশুকে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহিদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Advertisements