ইউপি চেয়ারম্যান তোফাজ্জল
Advertisements

৪৬ লাখ ৯০ হাজার টাকা আত্মসাৎ প্রমাণিত হওয়ায় গাজীপুরের শ্রীপুরে দুর্নীতির দায়ে ৬নং বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন ও একই ইউপির ৪নং ওয়ার্ড সদস্য হারুনুর রশিদকে সাময়িক বহিষ্কার করেছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়।

সোমবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের বহিষ্কার করা হয়েছে।

৮টি প্রকল্পের মাধ্যমে ৫০ লাখ টাকার দুর্নীতির অভিযোগ এনে চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে বরমী ইউনিয়ন পরিষদের ৭ জন সদস্য একসাথে চেয়ারম্যানের সকল কাজকর্ম বয়কট করেন এবং পরিষদে আসা থেকে বিরত থাকেন তারা।

বিষয়টি নিয়ে গাজীপুর জেলা প্রশাসকের নির্দেশক্রমে গাজীপুর জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. কামরুজ্জামানের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি মাঠে নামেন। বিস্তর তদন্ত শেষে আটটি ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাৎ করার প্রমাণ পান। জেলা প্রশাসক তদন্ত প্রতিবেদনটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় প্রেরণ করেন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান জানান,প্রাথমিকভাবে দুর্নীতি প্রমাণিত হওয়ায় তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে অভিযুক্তদের কারণ দর্শানোর নোটিশও প্রদান করা হয়েছে। নোটিশের সন্তোষজনক জবাব না পেলে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

Advertisements