ডিজেলে বিদ্যুৎ উৎপাদন স্থগিত
Advertisements

ডিজেলে বিদ্যুৎ উৎপাদন স্থগিত করে আগামীকাল থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ে যাচ্ছে দেশ।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, ডিজেলে বিদ্যুত উৎপাদন স্থগিত রাখা হলো। ফলে এক থেকে দেড় হাজার মেগাওয়াট বিদ্যুতের ঘাটতি হবে। দিনে এক থেকে দেড় ঘন্টা কোথাও কোথাও দুই ঘন্টা লোডশেডিং হবে।

বর্তমান পরিস্থিতিকে যুদ্ধাবস্থার সঙ্গে তুলনা করে জ্বালানী উপদেষ্টা বলেন, আটটার পরে দোকানপাট বন্ধ থাকবে। কেউ খোলা রাখলে শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে। মসজিদে এসি ব্যবহার বন্ধ থাকবে। সরকারি অফিসের সময় কমানো ও সভা অনলাইনে করা হবে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, লোডশেডিংয়ের সময় আগে থেকে গ্রাহকদের জানিয়ে দেওয়া হবে। গাড়িতে তেল কম ব্যবহার করতে পদক্ষেপ নেয়া হবে। আমাদের সাশ্রয়ী হতে হবে। বিদ্যুতের বেশি অগ্রাধিকার শিল্প ব্যবসায়। রাশিয়া ইউক্রেন যুদ্ধের জন্য।

রাশিয়া ইউক্রেন যুদ্ধের জন্য এসব সিদ্ধান্ত নেওয়া হচ্ছে জানিরেয় প্রতিমন্ত্রী বলেন, এটা দীর্ঘমেয়াদী নয়। কালকে (মঙ্গলবার) থেকে এসব সিদ্ধান্ত কার্যকর করব।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কর্মকর্তাদের সাথে জ্বালানী উপদেষ্টা, জ্বালানী প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়।

Advertisements