ফখরুল
Advertisements

আন্দোলনের মুখেই বর্তমান সরকারের পতন হবে বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের প্রায় প্রতিটি রাজনৈতিক দল, সচেতন নাগরিক সমাজ, মানবাধিকার সংস্থা ও আন্তর্জাতিক অধিকার গ্রুপগুলো বর্তমান নিশিরাতের সরকারের জুলুমের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। জনগণের আন্দোলনের মুখেই অবৈধ সরকারের পতন এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে।

মির্জা ফখরুল বলেন, উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা ও জামিন লাভের পরেও বিএনপি নেতাকর্মীদেরকে পুরনো মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে বন্দি রাখা সম্পূর্ণ অমানবিক ও রাজনৈতিক প্রতিহিংসামূলক। বিএনপিসহ বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতে অবৈধ সরকার নিরবচ্ছিন্নভাবে এ ধরণের ন্যক্কারজনক দৃষ্টান্ত স্থাপন করছে। মানুষের ভোটাধিকার ও মত প্রকাশের স্বাধীনতাসহ সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে রাজপথে জনতার বিপুল ঢল দেখে দিশেহারা হয়ে বিরোধী দলগুলোকে নির্মূলের ব্যর্থ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ফ্যাসিস্ট শাসকগোষ্ঠী। কিন্তু নেতাকর্মীদেরকে হামলা চালিয়ে, গুলি করে, গ্রেপ্তার করে, নির্যাতন চালিয়ে ও কারান্তরীণ রেখে ক্ষমতা টিকিয়ে রাখা যাবে না। বরং বেআইনী কর্মকান্ডের জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ অবৈধ সরকারকে জবাবদিহির মুখোমুখি দাঁড়াতেই হবে।

অবিলম্বে উপরোল্লিখিত নেতৃবৃন্দসহ দেশব্যাপী কারাবন্দী বিরোধী দলের সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহ্বান জানান তিনি।

‘বিএনপির বাণিজ্য বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সহ ত্রাণ বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উদবাতুল বারী আবু, গাজীপুর মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকার, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা, নীলফামারী জেলাা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, যুগ্ম আহ্বায়ক ইয়াকুব নবী, বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালামসহ অসংখ্য নেতাকর্মীকে মিথ্যা ও গায়েবী মামলায় বেআইনীভাবে কারাগারে বন্দী রাখার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে’ এ বিবৃতি দেন মির্জা ফখরুল।

অপর এক বিবৃতিতে মির্জা ফখরুল ফেনী জেলাধীন সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলুর রহমান বকুলকে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ফজলুর রহমান বকুলকে আটকের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

Advertisements