টঙ্গীতে বৈদ্যুতিক টাওয়ার ভেঙে ৩ শ্রমিক নিহত
Advertisements

গাজীপুরের টঙ্গীতে বৈদ্যুতিক টাওয়ার ভেঙে পড়ে তিন শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে মহানগরীর টঙ্গীর চেরাগ আলী মার্কেটের দক্ষিণ পাশে এ ঘটনা ঘটে।

নিহতরা শ্রমিকরা হলেন—সোহাগ সরকার (২৫), সাইফুল (২৬) ও সুমন (৪৫)। তিন জনের বাড়ি জামালপুর সদর উপজেলার ব্রাহ্মণপাড়া এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গাজীপুর সিটি করপোরেশনের চেরাগআলী এলাকার স্পিডওয়েল সিএনজি পাম্পের সামনে গত তিনদিন ধরে বৈদ্যুতিক লাইনে ৩৩ হাজার ভোল্টের অকেজো টাওয়ারের তার খোলার কাজ করছিল ১৪-১৫ জন শ্রমিক। মঙ্গলবার দুপুরে টাওয়ারের তার খোলার জন্য তিনজন শ্রমিক উপরে ওঠে, বাকিরা নিচ থেকে তার টানছিলেন। এসময় হঠাৎ স্টিলের টাওয়ারটি ভেঙে পড়ে। এতে উপরে থাকা তিন শ্রমিকই টাওয়ারের নীচে পড়ে গেলে ঘটনাস্থলেই সোহগ (২৬) নামে একজন নিহত হয়।

টঙ্গী পশ্চিম থানার উপপরিদর্শক শেখ সজল হোসেন জানান, স্টিলের একটি বৈদ্যুতিক টাওয়ারে উঠে সেফটি বেল্ট পরে দুই জন শ্রমিক কাজ করছিলেন। হঠাৎ করে টাওয়ারটি গোড়া থেকে বাঁকা হয়ে মাটিতে পড়ে যায়। ঘটনাস্থলে শ্রমিক সোহাগ সরকার টাওয়ারের নিচে চাপা পড়ে নিহত হন।

তিনি আরও জানান, এ ঘটনায় আহত অপর দুই জনকে প্রথমে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তারা মারা যান।

মেসার্স নেটওয়ার্ক কোম্পানির ঠিকাদার সেকান্দার আলীর তত্ত্বাবধানে বৈদ্যুতিক টাওয়ারটি অপসারণের কাজ চলছিল বলে জানান তিনি।

উপপরিদর্শক শেখ সজল জানান, নিহতদের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

Advertisements