কাদের
Advertisements

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একটি পক্ষপাতমূলক তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছে, যারা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে। এ ধরনের তত্ত্বাবধায়ক সরকার চায় না আওয়ামী লীগ। তাই তত্ত্বাবধায়ক নামক মৃত ইস্যুকেও জীবিত করতে রাজি নন তারা।

আজ রোববার দুপুরে বনানীর সেতুভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) বোর্ড সভা শেষে এক ব্রিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অস্বাভাবিক তত্ত্বাবধায়ক সরকার ৩ মাসের কথা বলে দুই বছর ক্ষমতায় ছিল। এই তত্ত্বাবধায়ক সরকার কাম্য ছিল না। জনগণ তা চায়নি।

তিনি বলেন, দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। যে সরকার ক্ষমতায় রয়েছে তারা সে সময় ‌রুটিন ওয়ার্ক করবে। তবে মেজর ডিসিশন নিতে পারবে না। নির্বাচনে যেসব মন্ত্রণালয়-দপ্তর সংশ্লিষ্ট রয়েছে সেসব নির্বাচন কমিশনের অধীনে থাকবে।

ধীরে ধীরে নির্বাচন কমিশন ত্রুটিমুক্ত হবে উল্লেখ করে কাদের বলেন, স্বাধীন নির্বাচন কমিশন গঠনের এই প্রক্রিয়া অনেক গণতান্ত্রিক। সময়ের সাথে সাথে আরও শুদ্ধ ও ত্রুটিমুক্ত হবে বলেও দাবী করেন ওবায়দুল কাদের।

এদিকে, উত্তরের জেলাশহর ঠাকুরগাওয়ে এক আলোচনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় সরকারের অধীনে নির্বাচনের পায়তারা করছে আওয়ামীলীগ। এর মাধ্যমে দেশে সংঘাতময় সৃষ্টি হতে পারে বলে শংকা প্রকাশ করেছেন তিনি।

Advertisements