টঙ্গীতে আন্দোলনকারী শ্রমিকদের উপর পুলিশের গুলিবর্ষণ
Advertisements

গাজীপুর টঙ্গীর মিলগেট এলাকায় অবস্থিত হা-মীম গ্রুপের একটি পোশাক কারখানায় ঈদের ছুটি বাড়ানোর দাবিতে আন্দোলনকারী শ্রমিকদের ওপর গুলিবর্ষণ করেছে পুলিশ। এতে গুলিবিদ্ধ হয়েছে আট পোশাক শ্রমিক।

সোমবার ( ১০ মে) বেলা ১১টার দিকে ঘটনাটি ঘটে। ঘটনায় গুলিবিদ্ধ শ্রমিকরা হলেন- মিজানুর রহমান (২৪), হাসান (২৬), রুবেল (২২), জাহিদ হোসেন (২৫), রনি (২৪), মামুন (২৬), সোহেল (২২) ও রুবেল হোসেন (২৪)। এরা সবাই গুলিবিদ্ধ চিকিৎসাধীন রয়েছে।

গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে দুপুর সোয়া একটার দিকে নিয়ে আসা হয়েছে। তাদের শরীরের বিভিন্ন স্থানে শটগানের ছোড়া গুলির চিহ্ন রয়েছে।

আহত এক শ্রমিক মিজানুর রহমান জানান, আমাদের এক পোশাক শ্রমিক ভিতরে গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলেন। আমরা দশ দিনের ছুটি চাই। মালিকের পক্ষ থেকে সাত দিনের ছুটি মঞ্জুর করেন।

তাদের মধ্যে এই নিয়ে কথা কাটাকাটি এক পর্যায়ে ভিতর রুম থেকে বের হয়ে গেলে পুলিশ এসে তার মাথায় আঘাত করে। মাথা ফেটে রক্তাক্ত হয়। এ নিয়ে শ্রমিকেরা জড়ো হয়ে জানতে চাইলাম কি কারণে তাকে মারা হলো। অন্য কিছু বোঝার আগে পুলিশ তাদের ওপর গুলি চালায়। গুলিতে অনেকেই গুলিবিদ্ধ হয়। তাদেরকে স্থানীয় একটি হাসপাতাল, পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইমারজেন্সিতে আটজনকে পাঠানো হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মোঃ বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, এলাকা থেকে গুলিবিদ্ধ হয়ে ৮ জন ঢাকা মেডিকেলে। তারা সবাই ইমারজেন্সিতে চিকিৎসাধীন রয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে অবগত করা হয়েছে।

Advertisements