জমির বিরোধে ছোট ভাইয়ের হাতে বড় ভাই রক্তাক্ত!
Advertisements

নুরুল ইসলামের নিজের জমি না থাকায় বনভূমির জমিতে স্ত্রী-সন্তান নিয়ে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন। ছোট ভাই ইসমাইল ওই জমি জবরদখলচেষ্টা চালান। ব্যর্থ হয়ে বড় ভাইকে নিজের হাতে মেরে রক্তাক্ত করেন। গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বাউনি গ্রামে এ ঘটনা ঘটে।

শুক্রবার (৮ এপ্রিল) বেলা ১১ টায় এসব কথা জানান ভুক্তভোগী নুরুল ইসলাম।

তিনি আরও বলেন, গতরাতে আমি তারাবির নামাজ পড়ে মসজিদ থেকে বের হওয়ার সাথে সাথে কাঠের খাপ দিয়ে আমাকে এলোপাতাড়ি পেটায় ছোট ভাই ইসমাইল। এ সময় মাথায়, হাতে, পায়েসহ সারা শরীরে আমাকে সজোরে আঘাত করে। এরপর আমার কোনও হুশ ছিলনা। আমি একজন ভূমিহীন। আমার ছোটভাই ইসমাইলের জোত জমি থাকার পরও আমার জমি দখলের চেষ্টা করছে। আমাকে অনেক মারধর করেছে, সারা শরীরে ব্যাথা করছে। এবার বিচার না হলে ভবিষ্যতেও আমাকে আরও মারধর করবে। আমি এ ঘটনার বিচার চাই।

ঘটনার প্রতক্ষদর্শী একই এলাকার সমসের আলীর ছেলে কাবিল ও প্রতিবেশি দেলোয়ার হোসেন মিলন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মসজিদ থেকে বের হয়ে কিছু বুঝে উঠার আগেই ছোট ভাই ইসমাইল বড় ভাই নুরুল ইসলামকে মারধর করতে দেখি। এমন নৃশংস মারধরের দৃষ্টান্তমূলক বিচার হওয়া উচিত।

এ বিষয়ে অভিযুক্ত ইসমাইলের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। বাড়ি থেকে ফোন নম্বর চাইলে দিতে পারেনি।

উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের ৩ নম্বর ইউপি সদস্য তাজউদ্দীন আহমেদ বলেন, খুবই জঘন্য অপরাধ করেছে ইসমাইল। আপন বড় ভাইকে এভাবে মারধর করার কোনও নজির নেই আমার এলাকায়। তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

শ্রীপুর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. বাদল জানান, থানায় অভিযোগ দেওয়ার পর আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভুক্তভোগী নুরুল ইসলাম শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। মূলত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছোট ভাই বড় ভাইকে মেরেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Advertisements