ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলা
Advertisements

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার ১২টার দিকে ছাত্রদলের নেতা কর্মীরা একটি মিছিলটি নিয়ে হাইকোর্ট মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরের দিকে অগ্রসর হয়। সেখানে আগে থেকেই অবস্থান করছিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছাত্রদলের মিছিলটি দোয়েল চত্বর পৌছালে ছাত্রলীগের বাধার মুখে পড়ে।

হামলা পালটা হামলার সময় ছাত্রলীগ-ছাত্রদল উভয় পক্ষের নেতা-কর্মীদের হাতে ইটের টুকরা, লাঠিসোঁটা, হকিস্টিক ও রড দেখা যায়। এ ছাড়া ছাত্রলীগের অনেক নেতা-কর্মীর মাথায় ছিল হেলমেট। পাল্টাপাল্টি ধাওয়ার সময় গুলিবর্ষণের ঘটনাও ঘটেছে বলে প্রতক্ষ্যদর্শিরা জানিয়েছে। ঘটনাস্থলে অর্ধশতাধিক পুলিশ সদস্য থাকলেও সংঘর্ষ থামাতে তাঁদের তৎপরতা দেখা যায়নি

এর আগে মঙ্গলবার সকালে ছাত্রদলের নেতা কর্মীরা নঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সাংবাদিক সমিতির কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনে যোগ দি্তে গেলে ছাত্রলীগের হামলার শিকার হয়। মঙ্গলবারের সে হামলায় ছাত্রদলের অন্তত ৩০ নেতা-কর্মী আহত হন।

আজ দোয়েল চত্তর এলাকায় সংঘর্ষের সময় ডেইলি ক্যাম্পাসের সাংবাদিক আবির আহমেদ হামলার শিকার হন। আবির আহমেদ বলেন, ‘পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা আমি লাইভ দিচ্ছিলাম। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা আমার ওপর হামলা করেন। তাঁরা আমার মুঠোফোন ছিনিয়ে নিয়ে যান।’ পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ফেসবুক পেজ থেকে লাইভ করার সময় মাহফুজ কোভিদ নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশ।

Advertisements