গাজীপুরে পুলিশের সঙ্গে যুবদল-ছাত্রদলের সংঘর্ষ
Advertisements

গাজীপুরে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কর্মীদের প্রতিবাদ মিছিলে বাধা দেওয়ায় তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া- পাল্টাধাওয়া ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ নেতা–কর্মী আহত হয়েছেন।

আজ শনিবার (২৭ মার্চ) দুপুরে শহরের বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। বিএনপির নেতা–কর্মীরা অভিযোগ করেছেন, তাঁদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে। এতে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের অন্তত ১৫ নেতা–কর্মী আহত হয়েছেন। পুলিশ তিনজনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দুপুরে দলীয় কার্যালয়ের সামনে এসে পৌঁছায় যুবদলের একটি মিছিল। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ তাদের ধাওয়া করে। পরে পুলিশ লাঠিচার্জ, টিয়ারসেল ও ফাঁকাগুলি করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ঘটনাস্থল থেকে জুবায়ের (২০), মাসুদ (৩৮) ও শামীম (৪০) নামে যুবদল ও ছাত্রদলের তিন কর্মীকে আটক করে পুলিশ।

গাজীপুর সদর মেট্রোথানা বিএনপির সভাপতি আব্দুস সালাম শামীম জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে দলীয় কার্যালয়ে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ কর্মসূচি চলছিল। দুপুর একটার দিকে যুবদলের একটি মিছিল শহরের রেলগেট এলাকা থেকে দলীয় কার্যালয়ে পৌঁছালে বিনা উস্কানিতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। একপর্যায়ে দলীয় নেতাকর্মীদের ওপর বেধড়ক লাঠিচার্জ, টিয়ারসেল নিক্ষেপ ও গুলিবর্ষণ শুরু করে। এতে মহানগর যুবদলের সহ সাধারণ সম্পাদক আল রাজুসহ বেশ কয়েকজন আহত হন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার জাকির হাসান বলেন, ‘উশৃঙ্খল নেতাকর্মীদের ইটের আঘাতে পুলিশের তিন সদস্য আহত হয়েছে।’

সদর মেট্রো থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল থেকে যুবদল ও ছাত্রদলের তিন কর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।’

Advertisements