শ্রীপুরে শ্রমিকলীগ নেতা কর্তৃক শ্রমিক নির্যাতনের অভিযোগ
Advertisements

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা বাজারে চাঁদা না দেওয়ায় গাজীপুর জেলা শ্রমিকলীগ নেতা জহিরুল ইসলামের নেতৃত্বে সিএনজি চালকদের মারধর ও গাড়ি ভাংচুর করার অভিযোগ উঠেছে।

শনিবার [২৭ মার্চ ২০২১] বেলা ১১ টা থেকে দুপুর পর্যন্ত দুই দফায় মাওনা-ফুলবাড়িয়া রোডে সংঘর্ষের ঘটনা ঘটে।

ভুক্তভোগী শ্রমিক বারতোপা সিএনজি স্ট্যান্ড এর সভাপতি হারিস সরকার, সিএনজি চালক আয়ুব আলী, সবুজ মিয়া, বাবুল মিয়া, সাদেকুল ও সোহেল জানান, চাঁদা না দেওয়ায় শ্রমিকলীগ নেতা জহিরের নেতৃত্বে আমাদেরকে মারধর করা হয়েছে। আমাদের গাড়ির কাঁচ ভাংচুর করা হয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার চাই।

গাজীপুর জেলা শ্রমিকলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম জহির (বিএ) জানান, আমি কাউকে মারধরের কোনও নেতৃত্ব দিইনি, বরং আমি মীমাংসা করতে চেয়েছি যেন, তারা কোনও কোন্দলে না জড়ায়। ফুলবাড়িয়া কালিয়াকৈর রোডে যারা সিএনজি চালায় তারা কিছু নির্দিষ্ট জায়গা ভাড়া নিয়ে সিরিয়াল ম্যানটেইন করে চালায়। এর মধ্যে আবার সিরিয়াল ম্যানটেইন ছাড়াই বারতোপার চালকরা ফুলবাড়িয়া কালিয়াকৈর রোডের যাত্রী নিয়ে চলে যায়। এতে ক্ষুদ্ধ হয়ে ফুলবাড়িয়া-কালিয়াকৈর রোডের চালকদের সাথে বারতোপার চালকদের দুই দফায় মারামারি হয়। আমি কোনও সংঘর্ষের পক্ষে নই, যারা আমার নামে অপবাদ দিচ্ছে তাদেরকে নিশ্চয়ই আড়াল থেকে কেউ না কেউ ইন্ধন দিচ্ছে।

এ ব্যাপারে শ্রীপুর থানার এসআই মনিরুজ্জামান জানান, আমাকে ওসি সাহেব ফোন করে বলছিল, সিএনজি আটকিয়ে রাখার ব্যাপারে। পরে আমি সেখানে গিয়ে কোনও পক্ষকে পাইনি। সম্ভবত সিরিয়াল নিয়ে কোন্দলে এ ঘটনা ঘটে থাকতে পারে।

Advertisements