মেয়র জাহাঙ্গীর
Advertisements

গাজীপুর মহানগরে যেসব ইমামদের জায়গা আছে ঘর নাই তাদের ঘর নির্মাণ করে দেওয়া হবে এবং পর্যায়ক্রমে হজ্জ করানোর ব্যবস্থা করা হবে বলে ঘোষণা দিয়েছেন সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি আরও বলেন,মানুষের যদি ধর্মীয় শিক্ষা না থাকে, বাস্তব শিক্ষা না থাকে তাহলে তার জীবনে পরিপূর্ণতা পায়না। তিনি কোরআন ও হাদিস নিয়ে কেউ যেন ভুল ব্যাখ্যা না দেন সেজন্য আলেম সমাজের প্রতি অনুরোধ জানান।

গাজীপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে বুধবার দুপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মাঠে ইমাম-খতিব ও ওলামা মাশায়েখদের সমাবেশে মেয়র এই প্রতিশ্রুতি দেন।

এতে বক্তব্য রাখেন জাতীয় ইমাম সমিতি গাজীপুর মহানগর কমিটির নেতা হয়রত মাওলানা গোলাম মাওলা, মাওলানা মনজুর হোসেন, মাওলানা আবুবকর সিদ্দিক, মাওলানা ফজলুর রহমান প্রমূখ।

মেয়র বলেন, ইমাম-আলেমরা স্বল্প আয়ে তাদের পরিবার-পরিজন নিয়ে জীবন যাপন করছেন। তাই আমার পক্ষ থেকে মহানগরের ইমাম-মুয়াজ্জিনদের সহায়তা প্রদানের চেষ্টা করছি। আমি তাদের জন্য সম্মানী ভাতা দিচ্ছি।

মেয়র অনুষ্ঠানে উপস্থিত আলেম ও ধর্মীয় নেতাদের উদ্দেশ্যে বলেন, মসজিদ-মাদ্রাসা, কোর-আন-হাদীস, আল্লাহ ও রসুলের জন্য আপনারা সারারাত ওয়াজ করতে পারেন, তাতে কোন সমস্যা নেই, বাধা নেই।

ওয়াজে কোরআন-হাদীসের কথা বলবেন, আল্লাহ-রাসুলের কথা বলবেন, কেউ বাধা দিতে পারবে না। তবে মাইকে উচ্চ শব্দে ওয়াজ করতে গিয়ে কারো যাতে অসুবিধা না হয়, সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ জানিয়েছেন মেয়র।

আমি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমি আওয়ামীলীগের কথা বলতে পারি, এটা আমি আওয়ামী লীগের মঞ্চে বলবো। অন্যরা অন্য পার্টি করে, তারাও তাদের মঞ্চে থেকে কথা বলবেন। অন্যরা অন্য দল করতে পারে, তার দলের ওয়াজ তারা করুক সমস্যা নেই। যারা কোর-আন, হাদীস নিয়ে কাজ করবে, তারা কোর-আন হাদীস নিয়ে কথা বলবে, গবেষণা করবে।

তিনি বলেন, ধর্মের নামে যাতে কেউ রাজনীতি না করেন, ধর্ম ধর্মের জায়গায়, রাজনীতি রাজনীতির জায়গায়। প্রতিটি মসজিদ-মাদ্রাসা স্বাধীন। সেখানে ধর্মীয় কথা-বর্তা চলবে, ধর্মীয় কাজ চলবে। মেয়র সমাজে চুরি-ডাকাতি, ছিনতাই, ধর্ষণ ঠেকাতে আলেমদের সহযোগিতা চেয়েছেন। তিনি বঙ্গবন্ধুকে কটুক্তি না করার জন্য সকলের কাছে অনুরোধ জানিয়েছেন। তা হলে আমরা জাতিগতভাবে ছোট হয়ে যাই। যারা দেশের জন্য অবদান রেখেছেন, দেশের শাসনে অবদান রেখেছেন, দেশের মানুষের জন্য অবদান রেখেছেন তাদের প্রতি তিনি সকলকে শ্রদ্ধা জানানোর আহ্বান জানান। ধর্মীয় নেতাদের নিয়ে নিয়েও কটুক্তি না করার অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, ইমাম সমিতির মাধ্যমে মহানগরে জমি দেখছি, সেখানে কোর-আন গবেষণাগার নির্মাণ করে দেব। যাতে সেখানে আলেম-ইমাম-খতিবরা ধর্মীয় বিষয় নিয়ে গবেষণা করতে পারেন। সমাবেশ শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

Advertisements