মির্জা ফখরুল
Advertisements

আওয়ামী লীগ সরকার জনগণের সাথে প্রতারণার রাজনীতি করছে। সেই সাথে দুর্নীতি আর লুটপাটের করে দেশকে ধ্বংস করে দিয়েছে। বিজয় দিবস উপলক্ষে আজ বুধবার বেলা ১১টার দিকে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এসব কথা বলেন।

আজ মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য তাদের কাছে কোনো নীতি-নৈতিকতা নেই। তারা সব সময় ক্ষমতায় যাওয়ার জন্য সব রকম অনৈতিক কার্যকলাপ করেছে। এখন সম্পূর্ণ অনৈতিকভাবে বেআইনিভাবে ক্ষমতা দখল করে বসে আছে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে না। বিশ্বাস করে না বলেই স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে অপমান করে। গণতন্ত্রকে বিশ্বাস করে না বলেই গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে তারা কারারুদ্ধ করে রেখেছে। আওয়ামী লীগ সম্পূর্ণভাবে একটা ফ্যাসিবাদী স্বৈরতান্ত্রিক দলে এবং সরকারে পরিণত হয়েছে।

মির্জা ফখরুলের অভিযোগ, প্রায় ১০ বছর জোর করে আওয়ামী লীগ ক্ষমতায় বসে আছে। তারা গণতন্ত্রকে ধ্বংস করে মানুষের মৌলিক অধিকার হরণের মাধ্যমে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য কাজ করছে। স্বাধীনতার চেতনাকে তারা ধ্বংস করে দিয়েছে।

খালেদা জিয়াকে বেআইনিভাবে আটক করে রাখা হয়েছে দাবি করে বিএনপির মহাসচিব বলেন, তাদের ৩৫ লাখ কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। পাঁচ শতাধিক গুম হয়েছে। হাজার হাজার গণতন্ত্রকামী মানুষ নিহত হয়েছে। দেশে একটা শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। তিনি বলেন, জনগণ আজকে আবার নতুন করে শপথ গ্রহণ করছে, তারা আরেকটি মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশকে মুক্ত করবে।

খালেদা জিয়াকে মুক্ত করবে। গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠা করবে। আজকের এই দিনে নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে গণতন্ত্রকে ফিরিয়ে আনার শপথ গ্রহণ করেছেন বলে জানান তিনি।

এর আগে মহান বিজয় দিবস উপলক্ষে দলের নেতাদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মির্জা ফখরুল। এ সময় বিএনপি নেতাদের মধ্যে ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, উপদেষ্টা আমান উল্লাহ, আবদুস সালাম ও হাবিবুর রহমান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান ও খায়রুল কবির, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সাবেক ফুটবলার ও বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisements